নোবিপ্রবি ভর্তি কার্যক্রম সম্পন্ন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক মেধা তালিকার ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। গত ৩ ডিসেম্বর এ ইউনিটের ভর্তির মধ্য দিয়ে শুরু হয়ে আজ (৭ ডিসেম্বর) ভর্তি কেন্দ্র হাজী ইদ্রিস আলী অডিটোরিয়ামে ডি ইউনিটের ভর্তির মধ্য দিয়ে এ কার্যক্রম শেষ হয়। ভর্তি কমিটি থেকে পাওয়া তথ্য থেকে জানা গেছে, সকল ইউনিটে প্রকাশিত তালিকা অনুযায়ী আসন পূর্ণ হয়েছে ।

এ ইউনিটে ৩১০ আসনের বিপরীতে প্রকাশিত ১-১০০১ পর্যন্ত মেধাতালিকা থেকে ৭১৯ সিরিয়ালে আসন পূর্ণ হয়েছে। বি ইউনিটে ৩৫৫ আসনের বিপরীতে প্রকাশিত ১-১২০১ পর্যন্ত মেধাতালিকা থেকে ৮৫৭ সিরিয়ালে আসন পূর্ণ হয়েছে। সি ইউনিটে ২২০ আসনের বিপরীতে প্রকাশিত ১-৬০১ মেধাতালিকা থেকে ৫২৪ সিরিয়াল পর্যন্ত ভর্তি হতে পেরেছেন । তবে সি ইউনিটে ইংরেজি বিভাগে ভর্তির শর্ত পূরণ করতে না পারায় ১২ টি আসন খালি রয়েছে। ডি ইউনিটে ১২০ (বিজ্ঞান) , ১১৬ (বানিজ্য) , ৩২ (মানবিক) আসনের বিপরীতে প্রকাশিত বিজ্ঞান (১-৩০১), বানিজ্য (১-২০১), মানবিক (১-৭১) পর্যন্ত মেধাতালিকা থেকে আসন পূর্ণ হয়েছে ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সচিব প্রফেসর মোঃ মমিনুল হক জানান, ভর্তি কার্যক্রম স¤পন্ন হয়েছে। আসন খালি হলে পরবর্তিতে আবার মেধাক্রম প্রকাশ করা হবে । তাছাড়া প্রতিবন্ধী কোটায় ভর্তি আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত ৩ এবং ৪ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরএ,বি,সি এবং ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট