ইবিতে ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা কর্মসূচীর মধ্যদিয়ে বাংলাদেশ ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে শাখা ছাত্রমৈত্রী। মঙ্গলপ্রদীপ প্রজ্বলন, জাতীয় সংগীত গাওয়া, র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচী পালন করে। বুধবার (৬ ডিসেম্বর) রাত ১২টা থেকে কর্মসূচী পালন শুরু করে তারা।

Post MIddle

দলীয় সূত্রে জানা যায়, বুধবার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্রমৈত্রীর যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান যুবায়েরের নেতৃত্বে সকাল সাড়ে ১১টায় দলীয় টেন্ট থেকে র‌্যালী শুরু করে ইবি শাখা ছাত্র মৈত্রী। র‌্যালীটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিতি হয়। বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান যুবায়ের ও যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বক্তব্য রাখেন। সমাবেশে আকতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সবুজ আহমেদ, আরিফ, মোরশেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ছাত্রমৈত্রী ১৯৮০ সালের ৬ ডিসেম্বর যাত্রা শুরু করে। প্রতিষ্ঠা বার্ষিকীকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে দলীয় নেতৃবৃন্দ। প্রথমত রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মঙ্গলপ্রদীপ প্রজ্বলনের মধ্যদিয়ে কর্মসূচী শুরু হয়। এরপর দলের ১৩ জন শহীদের স্মরণে শহীদ মিনারে ১ মিনিট নিরাবতা পালন করা হয়। নিরবতা শেষে জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে প্রথম প্রহরের কর্মসূচী শেষ হয়। প্রথম প্রহরের কর্মসূচী বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক মোরশেদ হাবিবের নেতৃত্বে পালন করা হয়।

পছন্দের আরো পোস্ট