ইবিতে এক প্রশ্নে দুই শিফটের পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ২য় শিফটের পরীক্ষা বাতিল এবং ৩য় শিফটের পরীক্ষা স্থগিত করেছে কতৃপক্ষ। মঙ্গলবার দুপুর আড়াইটায় কেন্দ্রীয় ভর্তি কমিটির এক জরুরী সভায় এ সীন্ধান্ত গ্রহন করা হয়। আগামী ৮ ডিসেম্বর শুক্রবার বাতিলকৃত শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Post MIddle

জানা যায়, মঙ্গলবার মানবিক ও সমাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ১ম ও ২য় শিফটের ভর্তি পরীক্ষা অনুুষ্ঠিত হয়ে। পরীক্ষার ১ম শিফট সকাল ৯ টা থেকে ১০টা এবং দ্বিতীয় শিফট বেলা ১১ টা থেকে দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রথম শিফটে ‘এ’ এবং ‘বি’ সেট পদ্মা নামের প্রশপ্নপত্র দিয়ে গ্রহন করা হয়। দ্বিতীয় শিফটের পরীক্ষা গ্রহনকালে ‘এ’ সেট যমুনা ও ‘বি’ সেট যমুনা দেয়ার কথা। কিন্তু ভুল করে প্রথম শিফটের ‘বি’ সেট পদ্মা প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা গ্রহন করে দায়িত্বরত শিক্ষকরা। বিষয়টি সাংবাদিকরা বুঝতে পেরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানায়। পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির একটি জরুরী সভা আহ্বান করে। সভায় ভর্তি কমিটি দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল এবং চতুর্থ শিফটের পরীক্ষা স্থগিত করে। এছাড়াও ওই ইউনিটের বাতিল ও স্থগিতকৃত ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার করার সিন্ধান্ত নেয় হয়। শুক্রবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বাতিলকৃত দ্বিতীয় শিফটের এবং বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তৃতীয় শিফটের স্থগিতকৃত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অর্থনীতি বিভাগের শিক্ষক ও ‘সি’ ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. দেবাশীষ শর্মা বলেন, ‘ভুলবশত একই প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহন করা হয়েছে। আগামী শুক্রবার দ্বিতীয় ও তৃতীয় শিফটের পরীক্ষা গ্রহন করা হবে।’

পছন্দের আরো পোস্ট