শাবিতে প্রথম বর্ষের ভর্তি শুরু ১১ ডিসেম্বর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামী ১১ ডিসেম্বর সোমবার থেকে শুরু হচ্ছে। নতুন বর্ষের শিক্ষার্থীদের ক্লাস জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যেই শুরু হবে।

মঙ্গলবার ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মহিবুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১১ ডিসেম্বর সোমবার সকাল ৯টা থেকে মেধা তালিকা অনুযায়ী ‘বি’ ইউনিটের (গ্রুপ-১) ১-৬০০ পর্যন্ত, ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৯টায় মেধা তালিকায় স্থান পাওয়া একই ইউনিটের (গ্রুপ-১) ৬০১-১১২৩ পর্যন্ত, দুপুর ২ টায় গ্রুপ-২ এর ১-৩০ পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। একই দিন বিকেল ৩টা থেকে ‘বি’ ইউনিটের অধীনে মেধাতালিকায় স্থান পাওয়া সব ধরনের কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

অন্যদিকে ১৩ ডিসেম্বর বুধবার সকাল ৯টায় ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে মেধাতালিকায় ১-২১৭ ও বেলা ১১টায় মানবিকের মেধা তালিকায় ১-৩১০ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। ১৭ ডিসেম্বর রোববার সকাল ৯টা থেকে বাণিজ্যের মেধা তালিকার ১-৮৩ শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। একই দিন বেলা ১১টা থেকে ‘এ’ ইউনিটের অধীনে সব ধরনের কোটায় মেধাতালিকায় স্থান পাওয়া উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষামান তালিকা থেকে ভর্তি কমিটির বৈঠকের পর ডিসেম্বরের শেষেই নতুন করে শিক্ষার্থীদের ডাকা হবে বলে জানান অধ্যাপক মহিবুল আলম।

তিনি আরও জানান, ভর্তির জন্য শিক্ষার্থীদেরকে ভর্তি পরীক্ষার সময়কার অ্যাডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৬৮৫০ টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর ২টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.sust.edu/admission এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

পছন্দের আরো পোস্ট