জাবিতে আইআরসির নতুন কমিটি

জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল রিলেশনস ক্লাবের (আইআরসির) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার বেলা এগারটায় বিভাগের সেমিনার রুমে ভোটগ্রহন কার্যক্রম শুরু হয়ে দুপুর ১টা পর্যান্ত চলতে থাকে। বিকাল চারটার দিকে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষাণা করেন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড.খালেদ কুদ্দুস। আগামী এক বছরের জন্য সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সিয়ামুল ইসলাম (৪২ ব্যাচ) এবং সাধারণ সম্পাদক পদে যৌথভাবে নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল মামুন ও মুশফিকুর রহমান মৃধা জামী (৪৩ ব্যাচ)। সাধারন সম্পাদক পদে উভয় প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় দুইজনকেই পর্যায়ক্রমে ৬ মাস করে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

এছাড়াও সাংগঠনিক সম্পাদক পদে তৌফিক আল ইমরান কেষাধক্ষ্য নারায়ন চন্দ্র অর্জন,যুগ্ন সাধারণ সম্পাদক মতিউর রহমান ও মারিয়া আক্তার আখিঁ ৪৩ ব্যাচ থেকে নির্বাচিত হয়েছেন। ৪৪ ব্যাচ থেকে নির্ধারিত পদগুলোর মধ্যে তাজুল ইসলাম মুন্সি প্রচার সম্পাদক,সায়েদ সোহেল পারভেজ দপ্তর সম্পাদক ,আবু রায়হান ক্রিড়া সম্পাদক, সাওবান আহমেদ সাংস্কৃতিক সম্পাদক ও জাকিয়া সুলতানা অমি সদস্য সচিব হিসেবে নির্বাচিত হয়েছেন। ৪৫ ব্যাচ থেকে সহ-সম্পাদক ও ৪৬ ব্যাচ থেকে ৫ জন সদস্য নির্বাচিত হয়েছে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী অধ্যাপক রনি বসাক ও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন প্রভাষক ফাতেমা তুজ জোহরা অরিন ও প্রভাষক মোস্তাকিম বিন মোতাহার আকাশ।

উল্লেখ্য আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্রদের দ্বারা পচিলাচিত এ (আইআরসি) সংগঠনের মুল উদ্দেশ্য হলো বিভাগের শিক্ষা সাংস্কৃতিক কার্যক্রম,গবেষনা,বিতর্কসহ সার্বিক কো কারিকুলাম কর্মকান্ডকে বেগবান করার জন্য ছাত্র শিক্ষক সম্মিলিত ভাবে কাজ করা।

পছন্দের আরো পোস্ট