কুবিতে দু’দিন ব্যাপি সিএসই উৎসব সম্পন্ন

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও চমকপ্রদ উপস্থাপনার মাধ্যমে দু’দিনব্যাপী ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় সিএসই ফিয়েস্তা’-২০১৭ সম্পন্ন হয়েছে। সোমবার (০৪ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে প্রোগ্রামিং কনটেস্টের মধ্য দিয়ে সিএসই উৎসবের উদ্বোধন করা হয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সিএসই সোসাইটির উদ্যোগে এবং আইটি প্যালেসের কারিগরি সহযোগিতায় আয়োজন করা হয় দু’দিনব্যাপী এই উৎসবের।

সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাছানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দুর রহমান, সিএসই বিভাগের সভাপতি মো: কামাল হোসেন চৌধুরী, রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার প্রমুখ।

Post MIddle

দু’দিন ব্যাপী আয়োজিত সিএসই উৎসবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগ্ননাথ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আর্মি বিশ্ববিদ্যালয়সহ ১৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ৩৮টি টিম অংশ নেয়। প্রোগ্রামিং কনটেস্টে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের টিম সাস্ট সিএসই প্রথমস্থান অর্জন করে। রানার্সআপ হয় সিলেটের লিডিং বিশ্ববিদ্যালয়; তৃতীয় স্থান অধিকার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিওইউ লেটস সি।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সিএসই বিভাগের মাহমুদুল হাছানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন আবু তাহের, সিএসই ও আইসিটি বিভাগের চেয়ারম্যানদ্বয়, আর্মি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান, আইটি প্যালেসের কর্মকর্তাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

দু’দিন ব্যাপি এ প্রোগ্রামে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কন্টেস্ট, গেমিং কন্টেস্ট ও প্রজেক্ট শোকেজিং অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট