জাবি বায়োটেকনোলজি বিভাগে প্রশিক্ষণ কর্মশালা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত Training on Advanced Techniques in Biotechnology শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আজ শেষ হয়েছে। দুই সপ্তাহব্যাপী অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালা গত ২০ নভেম্বর শুরু হয়েছিলো।

আজ বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

Post MIddle

এ সময় উপাচার্য আশা প্রকাশ করে বলেন যে, কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীগণ ভবিষ্যতে কর্মক্ষেত্রে এ অভিজ্ঞতা কাজে লাগাতে পারবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি ড. মো. শরীফ হোসেন।

যুক্তরাজ্যের মাইক্রোবায়োলজি সোসাইটির সহযোগিতায় ওউঋ প্রকল্পের আওতায় বাংলাদেশী সমন্বয়ক এবং অনুষ্ঠানের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন ড. মোহাম্মদ শাহেদুর রহমান। বিভাগের সকল শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থী উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

দুই সপ্তাহের এই প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ দেন যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লীডস এর রিসার্চ ফেলো ড. কিথ গ্রেহান ও ড. লি শেরি। কর্মশালায় বায়োটেকনোলজির উন্নত প্রযুক্তি সম্পর্কে ৯৫জন ছাত্রছাত্রীকে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়। কর্মশালার সার্বিক তত্ত্বাবধান করে বিভাগের বায়োটেক ক্লাব।

পছন্দের আরো পোস্ট