শান্তিপূর্ণ পরিবেশে ইবির ভর্তি পরীক্ষা শুরু

শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯টায় ক্যাম্পাসের ৭টি কেন্দ্রে পরীক্ষা গ্রহন শুরু হয়। ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে ক্যাম্পাসে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, শুক্রবার পরীক্ষার প্রথম দিন সকাল ৯টায় ক্যাম্পাসের ৭ টি কেন্দ্রে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এফ’ ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হলো। পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস,এম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং সকল অনুষদের ডিনসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্তাব্যক্তিরা।

পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাস ও এর পার্শবর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ক্যাম্পাসে গোয়েন্দা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। এছাড়াও অপরাধীদের বিচার নিশ্চিত করতে ক্যাম্পাসের ডায়না চত্তরে বসানো হয়েছে ভ্রাম্যমান আদালত। পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন,‘শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শতভাগ স্বচ্ছ ও ক্রটিমুক্ত করতে প্রশাসন তৎপর রয়েছে। যে কেউ অপরাধ করলে চিহ্নিত হওয়া মাত্রই ব্যবস্থা গ্রহন করা হবে।’

পছন্দের আরো পোস্ট