চুয়েটে ‘স্থাপত্য শিক্ষা ও অভিজ্ঞতা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় (চুয়েট) -এর স্থাপত্য বিভাগের আয়োজনে “স্থাপত্য শিক্ষা ও অভিজ্ঞতা” শীর্ষক এক সেমিনার অদ্য ৩০ নভেম্বর (বৃহস্পতিবার), ২০১৭ খ্রি. অনুষ্ঠিত হয়েছে। উক্ত সেমিনারে প্রধান অতিথি ছিলেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। সেমিনারের প্রধান বক্তা ছিলেন দেশের প্রথিতযশা স্থপতি মোহাম্মদ ফয়েজ উল্লাহ।

Post MIddle

স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান জনাব সুলতান মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম। উক্ত সেমিনারটি সমন্বয়ে ছিলেন স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক সজল চৌধুরী ও প্রভাষক অমিত ইমতিয়াজ। সেমিনারে এ সময় স্থাপত্য বিভাগের বিপুল ছাত্র-ছাত্রী ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সেমিনারে স্থপতি মোঃ ফয়েজ উল্লাহ তাঁর নিজের একাডেমিক শিক্ষার পাশাপাশি কাজের অভিজ্ঞতার আলোকে স্থাপত্য কর্ম নিয়ে ছাত্র-ছাত্রী এবং শিক্ষকগণের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। একইসাথে বর্তমানে স্থপতিদের বহুমূখী দায়িত্ব ও স্থাপত্যের দেশীয় উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন। সেমিনার শেষে স্থপতি মোঃ ফয়েজ উল্লাহকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট