কাল শুরু হচ্ছে ইবির ভর্তি পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ১লা ডিসেম্বর শুক্রবার শুরু হবে। ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভর্তি পরীক্ষায় অপরাধী ধরার ৩০ সেকেন্ডের মধ্যে শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বুধবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভাকক্ষে সাংবাদিকদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে কর্তৃপক্ষ। সব ধরণের রাজনৈতিক মহড়া, মিছিল, শোডাউন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে গোয়েন্দাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। ভর্তি পরীক্ষায় অপরাধীদের তৎক্ষণিক বিচার নিশ্চিত করতে ক্যাম্পাসের ডায়না চত্তরে বসানো হবে ভ্রাম্যমান আদালত।

Post MIddle

বুধবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে কর্মরত বিভিন্ন জাতীয়, আঞ্চলিক এবং অনলাইন পত্রিকার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে কর্তৃপক্ষ। মতবিনিময়কালে ইংরেজি বিভাগের প্রফেসর ড. মেহের আলীর সঞ্চালনায় উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়াও কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তররের উপ-পরিচালক আতাউল হক, ইবি সাংবাদিক সমিতির সভাপতি মুস্তফা যুবাইর আলম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক, ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন রুদ্র, সাধারণ সম্পাদক আসিফ খানসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচ্চ পদস্থ কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন,‘ভর্তি পরীক্ষায় অপরাধীদের ধরার ৩০ সেকেন্ডের মধ্যে শাস্তি নিশ্চিত করা হবে। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাবে। ভর্তি পরীক্ষায় দুর্ণীতি বিরোধী কঠোর পদক্ষেপ গ্রহন করা হয়েছে। সর্বোচ্চ সর্তকতা ও শাস্তিমূলক ব্যবস্থাকে সামনে নিয়ে অগ্রসর হচ্ছে কর্তৃপক্ষ। তিনি আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের যোগ্যতা দিয়ে মেধাবী শিক্ষার্থীদের গ্রহন করতে চাই। আমরা জ্ঞান ভিত্তিক সমাজ ও শিক্ষা নিশ্চিত করতে চাই।,

প্রো-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন,‘বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে সামনে রেখে শক্তিশালী পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অপরাধীদের নিশ্চিতকরণ সহ বিভিন্ন কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসন। ভর্তি পরীক্ষা গ্রহনের সকল প্রকার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সকলের সহযোগিতায় সুষ্ঠ ও সুন্দরভাবে পরীক্ষা গ্রহন করা সম্ভব হবে বলে আশা করছি।’

পছন্দের আরো পোস্ট