শেকৃবিতে ভর্তি পরীক্ষায় কান ঢাকা নিষেধ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা কান ঢেকে রাখতে পারবেন না। কান খোলা রেখেই পরীক্ষা দিতে হবে। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া পরীক্ষাকেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত নিয়োজিত থাকবে। ক্যালকুলেটর, মোবাইল ফোন এবং কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে ভর্তি পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। পরিদর্শকরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

মঙ্গলবার (২৮ নভেম্বর) শেকৃবির প্রো-উপাচার্য  প্রফেসর মো. সেকেন্দার আলী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বজায় রাখতে এবং মেধা যাচাইয়ের স্বার্থে অত্যন্ত সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা নিতে আমরা বদ্ধপরিকর। পরীক্ষা চলাকালীন কেন্দ্রগুলোতে ভ্রাম্যমাণ আদালত নিয়োজিত থাকবে। ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে পরীক্ষাকেন্দ্রে ভর্তি পরীক্ষার্থীদের সব ধরনের ইলেকট্রনিক ডিভাইসের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

Post MIddle

তিনি বলেন, পরীক্ষার্থীরা তাদের কান কোনোভাবেই কাপড় দিয়ে ঢেকে রাখতে পারবে না। বিশ্ববিদ্যালয়ে সার্বক্ষণিক মোবাইল কোর্ট অবস্থান করবে এবং কোনো অনিয়ম হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে।

এবার শেকৃবির চারটি অনুষদে ৬৮২টি আসনে ভর্তি হতে ৩৮ হাজার ১২৫ জন শিক্ষার্থী আবেদন করেছেন। একটি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৫৬টি।

আগামী ১ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর ১৬টি কেন্দ্রে শেকৃবির ভর্তি পরীক্ষা হবে।

সাধারণ জ্ঞান, ইংরেজি এবং উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম অনুযায়ী পদার্থ বিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়ের ওপর এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের এক ঘণ্টার লিখিত পরীক্ষা হবে।

পছন্দের আরো পোস্ট