গণ বিশ্ববিদ্যালয়ের নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন

সাভারের জাতীয় স্মৃতিসৌধের পাদদেশে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক ও সামাজিক ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো এবং শপথবাক্য পাঠের মধ্য দিয়ে উচ্চশিক্ষায় যাত্রা শুরু করলো গণ বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্সের অক্টোবর-২০১৭ সেশনের নবাগত শিক্ষার্থীরা।

২৫ নভেম্বর (শনিবার) সকালে স্মৃতিসৌধে নবীন শিক্ষার্থীদের দেশ ও জাতি গঠনে পথ নির্দেশক সাতটি শপথ বাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু ।

শপথগ্রহণ শেষে গণবিশ্ববিদ্যালয় মিলনায়তনে শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

Post MIddle

সভায় বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা সমুন্নত রাখতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন বলেন, গণ বিশ্ববিদ্যালয় একটি ব্যতিক্রমর্ধী শিক্ষা প্রতিষ্ঠান। এখানে মাদক ও ধূমপানকে কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া তথাকথিত র‌্যাগের নামে নবাগত শিক্ষার্থীদের হয়রানি না করতে সকল শিক্ষার্থীদেরকে নির্দেশ দেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম ইকবাল জুবেরী, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী এবং ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মোস্তাফিজার রহমানসহ বিভিন্ন বিভাগের প্রধানগণ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত নিয়মাবলী তুলে ধরে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

//শ

পছন্দের আরো পোস্ট