বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১৩ বিভাগে শিক্ষকতার সুযোগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ দেয় হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ১৩ বিভাগে শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। এনিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিভাগগুলো হল, বাংলা, গণিত, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, পদার্থবিজ্ঞান, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, রসায়ন, গণযোগাযোগ ও সাংবাদিকতা, প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিজ্ঞান, সমাজবিজ্ঞান, অর্থনীতি, আইন ও রাষ্ট্রবিজ্ঞান।

লেকচারার : এ পদে গণিত, সমাজবিজ্ঞান, অর্থনীতি, মৃত্তিকা ও পরিবেশবিজ্ঞান, বাংলা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, আইন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগগুলোতে একজন করে নিয়োগ দেওয়া হবে। তবে গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তিতে দু’জন করে নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪-সহ সংশ্নিষ্ট বিষয়ে স্নাতক [সম্মান] ও স্নাতকোত্তর পরীক্ষার ন্যূনতম যে কোনো একটিতে প্রথম শ্রেণি পেতে হবে। নিয়োগপ্রাপ্তদের গ্রেড-৯ অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা হবে।

এসিস্ট্যান্ট প্রফেসর : মৃত্তিকা ও পরিবেশবিজ্ঞান, বাংলা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, রসায়ন, গণযোগাযোগ ও সাংবাদিকতা, প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিজ্ঞান বিভাগে একজন করে নিয়োগ দেওয়া হবে। এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় অন্তত একটিতে প্রথম বিভাগ/জিপিএ ৪-সহ সংশ্নিষ্ট বিষয়ে স্নাতক [সম্মান] ও স্নাতকোত্তর পরীক্ষায় ন্যূনতম যে কোনো একটিতে প্রথম শ্রেণি পেলেই পদগুলোতে আবেদন করা যাবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয় পর্যায়ে তিন বছর শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। নিয়োগপ্রাপ্তদের গ্রেড-৬ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

Post MIddle

এসোসিয়েট প্রফেসর : এ পদে গণিত, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ও পদার্থবিজ্ঞান বিভাগগুলোতে একজন করে নিয়োগ দেওয়া হবে। এসব পদে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় অন্তত একটিতে প্রথম বিভাগ বা জিপিএ ৪-সহ সংশ্নিষ্ট বিষয়ে স্নাতক [সম্মান] ও স্নাতকোত্তর পরীক্ষার নূ্যনতম যে কোনো একটিতে প্রথম শ্রেণি পেতে হবে। এ ছাড়া থাকতে হবে সংশ্নিষ্ট বিষয়ে পিএইচডি বা সমমানের ডিগ্রি। বিশ্ববিদ্যালয় পর্যায়ে এসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে তিন বছরসহ কমপক্ষে সাত বছর শিক্ষকতার অভিজ্ঞতা থাকা চাই। থাকতে হবে স্বীকৃতমানের জার্নালে কমপক্ষে পাঁচটি মৌলিক প্রকাশনা। নিয়োগপ্রাপ্তদের গ্রেড-৪ অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা হবে।

আবেদনের জন্য : আবেদন সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- রেজিস্ট্রার, বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠি, বরিশাল।

আবেদনের শেষ সময় : ৭ ডিসেম্বর ২০১৭

পছন্দের আরো পোস্ট