জাবিতে ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের স্বীকৃতি উদ্যাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি লাভের অসামান্য অর্জন উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কর্মসূচির অংশ হিসেবে আজ (২৫ নভেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মহাসমারোহে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকাল দশটায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

Post MIddle

আনন্দ শোভাযাত্রা উদ্বোধনকালে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে জাতি উজ্জীবিত হয়েছে। বঙ্গবন্ধু এই ভাষণের মধ্যদিয়ে আমাদের মুক্তি ও স্বাধীনতার বিষয়ে তাঁর সুদূর প্রসারী চিন্তা-ভাবনার কথা তুলে ধরেছেন। ভাষণ পরবর্তী পরিস্থিতির কথা চিন্তা করে তিনি যার যা কিছু আছে, তাই নিয়ে শত্রুর মোকাবেলা করার প্রস্তুতি নিতে বলেছেন। উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর এই ভাষণ বিশ্বপ্রামাণ্যের ঐতিহ্যের স্বীকৃতি লাভের মধ্যদিয়ে বাঙালি সমৃদ্ধ ও গৌরবান্বিত হয়েছে।

আনন্দ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, ছাত্র-ছাত্রী, জাবি স্কুল ও কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট