শ্রমীকদের বিরুদ্ধে হাবিপ্রবি প্রশাসনের মামলা

আজ শুক্রবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে  মটর শ্রমীকদের উপর  ছাত্রদের উপর হামলা এবং হত্যার চেষ্টা করার দিনাজপুর কোতোয়ালী  থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এর আগে দিনাজপুরের মটর শ্রমীকরা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলা চালায়, একজন শিক্ষার্থীকে হত্যার চেষ্টা হালায়, এবং দিনাজপুরে শহরে অবস্থান রত ছাত্রদের উপর হামলা চালায়। হামলায় আহত কয়েকজন  শিক্ষার্থীদের গুরুতর অবস্থায় দিনাজপুর মেডিকেল কলেজে এবং বিশ্ববিদ্যালয় মেডিক্যালে ভর্তি করা হয়।

সেই ঘটনার সুত্র ধরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা রাস্তা অবোরোধ করে আন্দোলন করে।  এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেরে মেডিক্যালে পাঠানো হয়েছে এ খবর ছড়িয়ে পরায় শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয় এবং এক পর্যায়ে দুটি বাসে আগুন দেয় বিক্ষুব্ধ ছাত্র জনতা।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায়  পুলিশ পরিস্থিতি অনুকুলে নিয়ে আসেন। এর পরের দিন দিনাজপুর জেলা প্রশাসক মীর খাইরুল ইসলাম  উভয় পক্ষ্য কে নিয়ে বসে সৃষ্ট সংকট নিরসন করার চেষ্টা করেন সেখানে শিক্ষার্থীরা তাদের দাবী দাওয়া তুলে ধরে,, এবং মালিক শ্রমীকরা তাদের দাবী তুলে ধরেন। সকলের দাবীর ভিত্তিতে জেলা প্রশাসক  উদ্ভূত  পরিস্থিতি নিরসনের জন্য উভয় পক্ষকে অবোরোধ তুলে নিতে অনুরোধ করেন।

জনগনের দূর্ভোগের কথা চিন্তা করে ছাত্ররা তাদের অবোরোধ তুলে নেন।কিন্তু মটর শ্রমীকরা তাদের অবোরোধ তুলে না নিয়ে উল্টো পুরো দিনাজপুর জেলায় সকল যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধ্যান্ত নেন।

এবং গত কাল রাতে বিশ্ববিদ্যালয় এর প্রক্টর সহ  অজ্ঞাতনামা ১৫০ জনের বিরুদ্ধে মামলা করে দিনাজপুর শ্রমীক এবং মালিক সমিতি।

পছন্দের আরো পোস্ট