আইইউবিতে বাংলাদেশের গণমাধ্যমের চ্যালেঞ্জসমূহ শীর্ষক সেমিনার

“বাংলাদেশের গণমাধ্যমের চ্যালেঞ্জসমূহ” শীর্ষক এক সেমিনার অাজ (নভেম্বর ২৩) বৃহস্পতিবার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাস বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

আইইউবি’র মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের উদ্যোগে আয়োজিত এই সেমিনারে প্রধান বক্তা ছিলেন প্রখ্যাত সাংবাদিক, গণমাধ্যম ব্যাক্তিত্ব এবং একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মর্কতা জনাব মঞ্জুরুল আহসান বুলবুল।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইইউবি-র উপাচার্য অধ্যাপক এম. ওমর রহমান । সেমিনারের শুরুতে প্রধান বক্তার সংক্ষিপ্ত পরিচয় এবং এজাতীয় সেমিনার আয়োজনের উদ্দেশ্যসমূহ তুলে ধরে বক্তব্য রাখেন আইইউবি’র মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের প্রধান অধ্যাপক জাকির হোসেন রাজু। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন স্কুল অফ লিবারেল আর্টস এ্যান্ড সোশাল সায়েন্স অনুষদের ডীন ড. মাহবুব আলম।

সেমিনারে জনাব বুলবুল বলেন, গণমাধ্যমসমূহকে অবশ্যই এদেশের মানুষের অধিকারগুলোকে সমুন্নত রেখে দেশের স্বার্থে কাজ করে যেতে হবে। তিনি তাঁর দীর্ঘ কর্মজীবনের অভিজ্ঞতার আলোকে এদেশের গণমাধ্যমের চ্যালেঞ্জসমূহ এবং তা প্রতিকারের উপায়গুলো সর্ম্পকে তাঁর মতামত তুলে ধরেন। তিনি বলেন, গণমাধ্যম কর্মীরাই এদেশের সত্যিকারের ইতিবাচক পরিবর্তন আনতে ভূমিকা রাখতে পারেন এবং এক্ষেত্রে তিনি তাঁদের দায়বদ্ধতার কথা উল্লেখ করেন।

আইইউবি’র বিভিন্ন স্কুলের ডীন, বিভাগীয় প্রধান, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং শিক্ষার্থীরা এই শিক্ষামূলক সেমিনারে উপস্থিত ছিলেন। সেমিনার শেষে একটি প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট