চবিতে একাডেমিক কাউন্সিলে ১২ পিএইচডির সুপারিশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, একাডেমিক কর্মকান্ডকে ঘিরেই বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়। তাই উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে বিশ্ববিদ্যালয়ের অন্যতম কাজ হচ্ছে জ্ঞান আহরণ-বিতরণ এবং নতুন জ্ঞান সৃজনের মাধ্যমে দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে যথার্থ অবদান ও ভূমিকা রাখে। এ লক্ষ্য অর্জনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিরাজমান শিক্ষা-গবেষণার উন্নত-সমৃদ্ধ মনোরম পরিবেশ সমুন্নত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন দৃঢ়ভাবে অঙ্গীকারাবদ্ধ।

তিনি আজ (২২ নভেম্বর) বুধবার বেলা ১১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য দপ্তরের সভা কক্ষে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ২৩৪ তম সভায় সভাপতির ভাষণে এ সব কথা বলেন।

Post MIddle

অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলে চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার উপস্থিত ছিলেন।

একাডেমিক কাউন্সিলের সচিব রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদার উপস্থাপনায় এ সভায় কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. সফিউল আলম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন প্রফেসর ড. এ বি এম আবু নোমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা, চিকিৎসা অনুষদের ডিন প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরসহ বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ এবং সদস্যবৃন্দ এজেন্ডাভিত্তিক তাঁদের সুচিন্তিত মতামত তুলে ধরে এ সভাকে কার্যকর ও প্রাণবন্ত করে তুলেন।

আজকের একাডেমিক কাউন্সিলে ১২ জন পি-এইচ.ডি., ২১ জন এম.ফিল., ৫ জন এম.ডি. এবং ৪ জন এম.এস. গবেষককে ডিগ্রী প্রদানের সুপারিশ করা হয়। এ একাডেমিক কাউন্সিলের সভায় উক্ত ডিগ্রী অর্জনকারী গবেষকদেরকে এবং তাঁদের সুপারভাইজার ও কো-সুপারভাইজারবৃন্দকে অভিনন্দন জ্ঞাপন করা হয়।

পছন্দের আরো পোস্ট