চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে সুপ্রতিষ্ঠিত বীর চট্টলার অহংকার উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে আজ (১৮ নভেম্বর ২০১৭) শনিবার বিভিন্ন কর্মসূচি উদযাপিত হয়। সকাল ১০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার সহ বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে মহাকালের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দ পুস্পমাল্য অর্পণ করেন।

এরপর উপাচার্যের নেতৃত্বে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আনন্দ র‌্যালি। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শুভ জন্মদিন উপলক্ষে কেক কাটেন। এরপর উপাচার্যের সভাপতিত্বে উক্ত মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সংগীতানুষ্ঠান।

Post MIddle

উপ-উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের সুযোগ্য নেতৃত্বে এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশানিক কর্মকান্ডে যে গতি সঞ্চারিত হয়েছে এর ধারাবাহিকতা সুরক্ষা করে এ বিশ্ববিদ্যালয়কে আমরা বিশ্ব মানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে চাই। তিনি প্রত্যাশা ও প্রাপ্তির লক্ষ্য অর্জনে সকলকে আলোর পথে অগ্রসর হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায়, সিনেট সদস্য প্রফেসর ড. শংকর লাল সাহা, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. সুলতান আহমেদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ বশির আহম্মদ, প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, আইন বিভাগের সভাপতি প্রফেসর এ বি এম আবু নোমান, অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক, কর্মচারী সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) মো. ওমর ফারুক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি জোস মোহাম্মদ।

অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের সম্মানিত শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট