ভর্তি পরীক্ষাকালীন শাবি ক্যাম্পাসে মিছিল সমাবেশ নিষিদ্ধ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) চলছে ভর্তি পরীক্ষার মওসুম। ভর্তিচ্ছুদের আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এবার অপেক্ষা ভর্তিযুদ্ধের। ১৮ নভেম্বর থেকে মুরু হবে ভর্তি পরীক্ষা। আর ওই পরীক্ষাকে সামনে রেখে শাবিতে সব ধরনের সভা ও সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ভর্তি পরীক্ষা চলাকালে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য এমন নির্দেশনা জারি করা হয়েছে বলে জানা গেছে।

শাবি ভর্তি কমিপির সদস্য সচিব এসোসিয়েট প্রফেসর মুহিবুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।জানা গেছে, এবার শাবিতে প্রতি আসনের বিপরীতে ৩২ জন প্রতিযোগিতা করবেন। এ বছর দুটি ইউনিটে ১৫৯৩ আসনের বিপরীতে ৫২ হাজার ২৭৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

১৮ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট ও বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।এ ইউনিটে ৬১৩ আসনের বিপরীতে ১৯ হাজার ৯৯০ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এখানে প্রতি আসনের জন্য ৩২ জন প্রতিযোগিতা করবেন। আর ‘বি’ ইউনিটে ৯৮০ আসনের বিপরীতে ৩২ হাজার ২৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এখানে প্রতি আসনের জন্য ৩৩ জন প্রতিযোগিতা করবেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ সিলেট নগরীর ১৭টি কেন্দ্রে ‘এ’ ইউনি আর ৩৫টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা হবে জানিয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sust.edu/admission থেকে আসন বিন্যাস জানা যাবে। এছাড়া মোবাইল ফোনে এসএমএস করেও আসন বিন্যাস জানা যাবে।

যেকোনো মোবাইল অপারেটর থেকে SUSTSEATPLANAdmission Roll লিখে ১৬২৪২ নম্বরে এসএমএস করতে হবে।

পছন্দের আরো পোস্ট