ঢাবিতে ৩দিনব্যাপী আয়কর ক্যাম্প উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে আজ ১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদে কর অঞ্চল-১১ এর আয়োজনে প্রথম বারের মত শুরু হয়েছে আয়কর ক্যাম্প-২০১৭। তিন দিনব্যাপী আয়োজিত এই ক্যাম্প উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, কর অঞ্চল-১১ এর কর কমিশনার হুমায়রা সাঈদা প্রমুখ। এছাড়া, বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Post MIddle

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বর্তমান সরকার নাগরিকদের জন্য একটি কর বান্ধব পরিবেশ তৈরি করতে চায় এবং সেজন্যই কর অঞ্চলের আন্তরিক প্রচেষ্টায় এই আয়োজন। এতে রাজস্ব বোর্ডের কর্মকর্তাদের সাথে কর দাতাদের পারস্পরিক যোগাযোগ স্থাপন হয়। কর গ্রহীতা কর দাতাদের কাছে আসবেন এটি একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি। আজকের বাংলাদেশ যে ধরনের বড় বড় উদ্যোগ ও কাজ করছে তার অন্যতম ভিত্তি হলো রাজস্ব বোর্ডের কর বিভাগ। উপাচার্য কর দেওয়ার ক্ষেত্রে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানিয়ে বলেন, দেশ ও সরকারকে কর দেওয়ার মধ্যে একটি মহত্ব আছে। উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজ যারা শিক্ষার্থী তারা একসময় করদাতা হবে, সকলকেই এ ব্যাপারে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে হবে। আয়কর ক্যাম্পের আয়োজনে শিক্ষকসহ সকলেই উপকৃত হবেন বলেও উপাচার্য আশা প্রকাশ করেন এবং এজন্য কর অঞ্চল-১১ থেকে আগত সকল কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে উপাচার্য অতিথিদের সাথে নিয়ে আয়কর ক্যাম্প পরিদর্শন করেন এবং তাঁর নিজের আয়কর রিটার্ন দাখিল করেন।

পছন্দের আরো পোস্ট