ঢাবিতে মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালি

আগামী মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ই মার্চের ভাষণ ইন্টারন্যাশনাল এ্যাডভাইজরি কমিটি ইউনেস্কোর “মেমোরি অব দি ওয়ার্ল্ড” কর্মসূচীর অধীনে আন্তর্জাতিক তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় এবং আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় তা উদ্যাপনে কর্মসূচী প্রণয়নের উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রস্তুতি গ্রহণ করেছে।

গতকাল ১৩ নভেম্বর ২০১৭ সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে কর্মসূচী প্রণয়ন সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনসহ সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, দফতর প্রধান এবং ঢাবি শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি, কারিগরী কর্মচারী সমিতি, চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়ন, ঢাবি অ্যালামনাই এসোসিয়েশন ও ঢাবি মুক্তিযোদ্ধা প্রাতিষ্ঠানিক ইউনিট কমান্ডের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Post MIddle

সভার সিদ্ধান্ত অনুযায়ী অন্যান্য বছরের মত এ বছরও মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত হবে বিজয় র‌্যালি। ১ ডিসেম্বর সাপ্তাহিক ছুটি হওয়াতে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার। ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার-সদস্যবৃন্দ এ “বিজয় র‌্যালি”তে অংশগ্রহণ করবেন।

সভায় সর্বসম্মতিক্রমে ৭ই মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় তা উদ্যাপনের লক্ষ্যে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহ্বায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে কমিটি বিস্তারিত কর্মসূচী গ্রহণ করবে।

পছন্দের আরো পোস্ট