জাবিতে প্রশাসনিক ভবন উড়িয়ে দেয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবন উড়িয়ে দেয়ার হুমকির প্রতিবাদে আজ মঙ্গলবার মানববন্ধন করেছে ’জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার’। বিশ্ববিদ্যালয় ডেইরি গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা এধরনের বেনামী হুমকির তীব্র নিন্দা জানিয়েছেন এবং প্রশাসনে কোন অসঙ্গতি ,অন্যায় কার্যক্রম হয়ে থাকলে সরাসরি সামনে এসে সমালোচনা করতে বলেন।

Post MIddle

মানববন্ধনে বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী অধ্যাপক এ এ মামুন বলেন, ‘বেনামি চিঠি দিয়ে হুমকি না দিয়ে সামনে এসে কথা বলুন। আমরা প্রতিবাদ করতে পারি কিনা দেখুন। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে এ মানববন্ধন তার বহিঃপ্রকাশ।’ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

মানববন্ধনে সাবেক উপ-উপাচার্য মো. ফরহাদ হোসেন, কলা ও মানবিক অনুষদের ডিন মো. মোজাম্মেল হক, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী, সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন, সহযোগী অধ্যাপক খো. লুৎফুল এলাহী, সহকারী অধ্যাপক মাসুদা পারভীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগে বেনামি চিঠিতে প্রশাসনিক ভবন উঠিয়ে দেয়ার হুমকি দেয়া হয়। চিঠিতে লেখা ছিলো, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের প্রশাসনিক কার্যক্রম সন্তোষজনক নয়। তাই প্রশাসনকে ৫ থেকে ৯ নভেম্বরের মধ্যে ঢেলে সাজাতে হবে।না হলে বোমা দিয়ে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়া হবে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে ।

পছন্দের আরো পোস্ট