জাবি চিকিৎসাকেন্দ্রের সব ঔষধ বাজোয়াপ্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের সবধরনের নষ্ট ঔষদ বাজোয়াপ্ত করলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত শুক্রবার মেডিকেল সেন্টারে নষ্ট ঔষধ পরিবেশন করায় ক্ষুদ্ধ শিক্ষার্থীরা ঔষধে আগুন ধরিয়ে দিয়ে প্রতিবাদ করলে প্রশাসন বিষয়টিকে আমলে নিয়ে এ সিদ্ধান্ত নেয়। শনিবার রাত দশটার দিকে উপ-উপার্চায (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন চিকিৎসাকেন্দ্রে উপস্থিত চিকিৎসক, শিক্ষার্থী ও সাংবাদিকদের কাছে সব ধরনের নষ্ট ঔষধ বাজোয়াপ্ত করার সিদ্ধান্তটি নিশ্চিত করেন।

তিনি বলেন, ,’গতকালকে অনাকাঙ্খিতভাবে যে নষ্ট ঔষধ পাওয়া গেছে আমরা এধরনের বিষয়টি আর পুনরাবৃত্তি হতে দিবো না, চিকিৎসাকেন্দ্রে আর কোনো নষ্ট, মেয়াদোর্ত্তীন ঔষধ থাকবেনা,সামনের দিকে চিকিৎসাকেন্দ্রে সেরা পাঁচটি কোম্পানির ঔষধ রাখা হবে। তিনি আরো বলেন,’চিকিৎসকদেরকে সেবার মন নিয়ে কাজ করতে হবে, আমরা চিকিৎসা কেন্দ্রকে আরো উন্নত চেষ্টায় করছি।’

Post MIddle

এসময় চিকিৎসকেরা মেডিক্যাল সেন্টারের কয়েকটি সমস্যা তুলে ধরে দ্রুত সমাধান করার দাবি জানান। তারা জানান, ”নিরাপদে ঔষধ রাখার জন্য প্রয়োজনীয় স্টোরেজ রুম ও উন্নতমানের ঔষধ সরবরাহে পর্যাপ্ত বাজেট সীমাবদ্ধতার তড়িৎ সমাধান প্রয়োজন”।আরো বলেন,’মেডিক্যালের এ্যাম্বুলেন্স দুইটি পুরোপুরি পরিত্যাক্ত তাই শ্রীঘই এ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করতে হবে’।

পরে অধ্যাপক আমির হোসেন সকল সমস্যার দ্রুত সমাধান করার আশ্বাস দেন। এসময় অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন, প্রক্টর

উল্লেখ্য, সকল প্রকার ঔষধ বাজোয়াপ্ত করার কারণে কয়েকদিন যাবৎ হাসপাতালে ঔষধের সীমাবদ্ধতা থাকতে পারে বলে জানানো হয়। এক্ষেত্রে একটি ভালো উদ্যোগের স্বার্থে সকল সেবা গ্রহনকারীদের সহায়তা কামনা করা হয়।

পছন্দের আরো পোস্ট