চ.বি. মনোবিজ্ঞান বিভাগের একযুগ পূর্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের একযুগ পূর্তি উদযাপন উপলক্ষে উক্ত বিভাগের উদ্যোগে আজ ১২ নভেম্বর বিশ্ববিদ্যালয় এ কে খান আইন অনুষদ অডিটরিয়ামে এক আলোচনা সভা এবং বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মানসিক স্বাস্থ্য সম্পর্কিত বিষয়ের উপর সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান এবং উক্ত বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি অবসরপ্রাপ্ত প্রফেসর ড. মো. আনিসুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশন এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের চেয়ারম্যান বিশিষ্ট মনোবিজ্ঞানী প্রফেসর ড. মেহতাব খানম।

উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদভুক্ত মনোবিজ্ঞান বিভাগের একযুগ পূর্তি উপলক্ষে আয়োজিত আজকের এ বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় সংশ্লিষ্ট সকলকে স্বাগত, শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, শারীরিক ও মানসিক শক্তিতে সমুজ্জ্বল যুব শক্তি জাতীয় অগ্রগতির চালিকা শক্তি। তাই আমাদের প্রয়োজন নৈতিক আদর্শে উদ্বুদ্ধ, প্রাণশক্তিতে ভরপুর, সাহসী বলীয়ান ও ত্যাগে মহীয়ান যুব শক্তি।উপাচার্য হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহাকালের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা বিনির্মাণে যুবসমাজকে শুভ-সুন্দর, নৈতিকতাপূর্ণ জীবনবোধে উজ্জীবিত হয়ে দেশ গড়ার কাজে দৃশ্যমান ভূমিকা রাখার আহবান জানান। পূর্বাহ্নে উপাচার্য উক্ত বিভাগের এক যুগ পূর্তি উপলক্ষে উপস্থিত সকলকে সাথে নিয়ে কেক কাটেন।

Post MIddle

উপ-উপাচার্য তাঁর ভাষণে একযুগ পূর্তি উপলক্ষে মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, মানসিকভাবে সুস্থ, সবল, নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানবসম্পদ তৈরিতে এ বিভাগ যে প্রয়াস চালিয়ে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসার যোগ্য। তিনি এ বিভাগের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

চ.বি. মনোবিজ্ঞান বিভাগের সভাপতি জনাব লাইলুন নাহারের সভাপতিত্বে ও বিভাগীয় শিক্ষার্থী আতাউর রহমান রবিন ও নাইমা ইসলাম ভূইয়ার উপস্থাপনায় এতে মনোবিজ্ঞান বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট