স্টামফোর্ড ভলান্টিয়ার্স ক্লাবে ইয়াং লিডার্স এওয়ার্ড বিজয়ীরা

স্টামফোর্ড ভলান্টিয়ারস ক্লাবের আয়োজনে অনুষ্টিত হলো “সমাজের জন্য কিছু করার গুরুত্ব” শীর্ষক সেমিনার। স্টামফোর্ড ভলান্টিয়ারস ক্লাবের কনভেনর ও মাইক্রোবায়োলজি ডিপার্টমেন্ট এর সিনিয়র লেকচারার মৃত্যুঞ্জয় আচার্যের শুভেচ্ছা বক্তব্যে দেশের জন্য সদ্যপ্রয়াত বোর্ড অফ ট্রাস্টিজ এর প্রেসিডেন্ট ড.এম হান্নান ফিরোজের জীবনের নানা অধ্যায়, তার স্বপ্ন এবং তার গড়া বিভিন্ন বিষয় তুলে ধরেন।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর  ড. মু.আলী নকি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজ এর অন্যতম সদস্য ও স্টামফোর্ড ভলান্টিয়ারস ক্লাবের প্রতিষ্টাতা ড.ফারহানাজ ফিরোজ, প্রক্টর আরিফুর রহমান।

আয়োজনের কি নোট স্পিকার হিসেবে ছিলেন বাংলাদেশের দুই গর্ব, ব্রিটিশ রাণী দ্বিতীয় এলিজাবেথ এর এ্যাওয়ার্ড “দ্যা কুইন্স ইয়াং লিডার্স এওয়ার্ড ২০১৭ জয়ী দুই তরুণ সাজিদ ইকবাল এবং রাহাত হোসাইন।দুজনের বক্তব্যেই উঠে এসেছে কিভাবে তারা কাজ শুরু করেছিলেন,সেই কাজ সমাজের জন্য কি উপকারে এসেছে,সেই সাথে বিভিন্ন বাধা বিপত্তি কে উপেক্ষা করে কিভাবে নিজেদের এগিয়ে নিয়েছেন,নিজের দেশকে প্রতিনিধিত্ব করার অনুভুতি ও ব্যাক্ত করেন এই দুই তরুণ।

Post MIddle

বিশ্ববিদ্যালয় এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট শিক্ষাবিদ সদ্য প্রয়াত অধ্যাপক ড.এম এ হান্নান ফিরোজের স্মৃতিচারনে পুরো অডিটোরিয়াম নিস্তব্ধ। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মু.আলী নকি বলেন, ” শোককে শক্তিতে রুপান্তরের মাধ্যমেই আমরা স্যারের স্বপ্নপূরণ করতে পারবো, আমাদের মাঝে যে দুজন এসেছেন তারা একেকজন প্রকৃত লিডার। প্রফেসর ড.এম হান্নান ফিরোজের মত সবাইকে নেতা হয়ে উঠতে হবে।”

এসময় আরো বক্তব্য রাখেন প্রক্টর আরিফুর রহমান, বোর্ড অফ ট্রাস্টিজ  সদস্য ও স্টামফোর্ড ভলান্টিয়ারসের প্রতিষ্টাতা এবং মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক ড.ফারহানাজ ফিরোজ, ফিল্ম এ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষক, কবি শাকিরা পারভীন,স্টামফোর্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার উপদেষ্টা রেহানা আক্তার, ভলান্টিয়ার্স ক্লাব কো-অর্ডিনেটর স্নেহাশিষ,জেনারেল সেক্রেটারি এনামুল হাসান সৈকত সহ আরো অনেকে।

//শ

পছন্দের আরো পোস্ট