সাদার্নে পুরকৌশল বিভাগের বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উদ্যোগে বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা-২০১৭ এর ফাইনাল রাউন্ড সম্প্রতি বিভাগীয় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বাংলা ও ইংরেজি মাধ্যমে আয়োজিত এ প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের প্রধান ও উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম. আলী আশরাফ,পিইঞ্জ । ফাইনালে বিজয় দলের গৌরব অর্জন করেন আরসিই(জঈঊ)-১১ ব্যাচের শিক্ষার্থীরা ও রানার্স হয় আপ আরসিই(জঈঊ)-১৩ ব্যাচ। সেরা বিতার্কিক নির্বাচিত হন রিদোয়ান আলম ।

সহকারি অধ্যাপক তাসনিমা জান্নাতের সঞ্চালনায় ফাইনাল রাউন্ডে সভাপতিত্ব করেন বিভাগের প্রভাষক আবু ওদায়েদ চৌধুরী ও সাধারণ শিক্ষা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ জমির উদ্দীন । বিচারক ছিলেন সহকারী অধ্যাপক ড. বিজয় শঙ্কর বড়ুয়া , সায়মা আখতার, তসলিমা ইয়াসমিন, ফাহমিদা রফিক এবং ইলেক্ট্রনিক ও কমিউনিকেশন বিভাগের প্রধান মোঃ আরিফ সোবহান ভূইয়া। পরে বিজয়ী ও রানার্স আপ দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি প্রফেসর (ইঞ্জিনিয়ার)এম. আলী আশরাফ,পিইঞ্জ।

প্রফেসর (ইঞ্জিনিয়ার)এম. আলী আশরাফ,পিইঞ্জ প্রধান অতিথির বক্তব্যে বলেন, “আমরা শিক্ষার্থীদের রোবট বানাতে চাই না, তাদের যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। পড়াশুনার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকা-ে তাদের মেধা ও মননশীলতার অনুশীলনে পুরকৌশল বিভাগ বদ্ধ পরিকর। বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে দেশের নেতৃত্ব বিকাশের অনুশীলন ঘটে। আমাদের দেশের ভবিষ্যত নেতৃত্ব তৈরিতে শিক্ষার্থীদের এখন থেকেই বিতর্ক চর্চার অনুশীলন করতে হবে। বিতর্ক চর্চা ফলপ্রসূ সিদ্ধান্তে পৌঁছাতে সহায়ক।

পছন্দের আরো পোস্ট