স্টামফোর্ডে ‘সমাজের জন্য কিছু করার’ গুরুত্ব শীর্ষক সেমিনার

গতকাল (৫ নভেম্বর, ২০১৭) স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট এবং সাবেক উপাচার্য প্রফেসর ড.এম. এ. হান্নান ফিরোজ-এর আকস্মিক মৃত্যুর শোকাবহ পরিবেশে অনুষ্ঠিত হয় ‘সমাজের জন্য কিছু করার’ গুরুত্ব শীর্ষক সেমিনার ।

স্টামফোর্ড ভলান্টিয়ারস ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে অনুষ্ঠিত সেমিনারে কি নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের দুই গর্ব, ব্রিটিশ রাণী ২য় এলিজাবেথ-এর দ্যা কুইন্স ইয়াং লিডার্স এওয়ার্ড ২০১৭ জয়ী তরুণ সাজিদ ইকবাল এবং রাহাত হোসাইন। তারা তাদের বক্তব্যে কি বিষয়ে তারা কাজ করেন, কিভাবে সমাজের উপকারে এসেছে তাদের কাজ এবং রাণীর সামনে নিজের দেশকে প্রতিনিধিত্ব করার অনুভূতি প্রকাশ করেন।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহাম্মাদ আলী নকী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজ-এর সদস্য ও স্টামফোর্ড ভলান্টিয়ারস ক্লাবের প্রতিষ্ঠাতা ড.ফারাহনাজ ফিরোজ এবং প্রক্টর আরিফুর রহমান।

প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এ সেমিনার বারবার পরিনত হয় শোকসভায়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর নকী বলেন, ” শোককে শক্তিতে রূপান্তরের মাধ্যমেই আমরা স্যারের স্বপ্নপূরণ করতে পারবো। প্রফেসর ড.এম. এ. হান্নান ফিরোজের মত সবাইকে নেতা হয়ে উঠতে হবে। আমাদের মাঝে যে দুজন এসেছেন তারাও একেকজন প্রকৃত নেতা। “

সেমিনারে ক্লাবের কনভেনর মৃত্যুঞ্জয় আচার্য্য ড.এম. এ. হান্নান ফিরোজ-এর জীবনের নানান অধ্যায়, তার স্বপ্ন এবং তার গড়া বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

পছন্দের আরো পোস্ট