নোবিপ্রবি সি ও ডি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের দ্বিতীয় দিনের স্নাতক শ্রেণির ‘সি’ ও ‘ডি’ গ্রুপের ভর্তি পরীক্ষা আজ শনিবার (০৪ নভেম্বর ১৭) সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নোবিপ্রবি ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরের বিভিন্ন কেন্দ্রে একযোগে সকাল ১০.৩০ থেকে ১১.৩০ টা এবং বিকেল ৩.০০ থেকে ৪.০০ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ‘সি’ গ্রুপের পরীক্ষায় ২২০ আসনের বিপরীতে ৫ হাজার ১১৭ জন পরীক্ষার্থী আবেদন করে। প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে ২৪ জন। আর ‘ডি’ গ্রুপের অধীন ২৮০ আসনের বিপরীতে আবেদন করে মোট ৬ হাজার ১৮০ জন পরীক্ষার্থী। এতে প্রতি আসনের জন্য লড়াই করে ২২ জন। আজকের অনুষ্ঠিতব্য উভয় গ্রুপের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর উপস্থিতি ছিলো শতকরা প্রায় ৭৯ ভাগ।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম অহিদুজ্জামান, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হুমায়ুন কবির, আসন বিন্যাস কমিটির আহ্বায়ক ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. ইউছুফ মিঞা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, পরীক্ষা পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ আশরাফুল আলম সহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

সকালে সোনাপুর ডিগ্রি কলেজ এবং হরিনারায়ণপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শনকালে এসময় উপাচার্য সাংবাদিকদের বলেন, নোবিপ্রবি পরিবারের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি স্থানীয় প্রশাসনের সহায়তায় অত্যন্ত মানসম্পন্নভাবে ও যত্ন সহকারে এ ভর্তি কর্মযজ্ঞ সম্পন্ন হয়েছে। পরীক্ষা পরিচালনায় জেলা প্রশাসন, আইনপ্রয়োগকারী সংস্থা, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় পুলিশ প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে। এজন্য উপাচার্য সকলকে ধন্যবাদ জানান।

পছন্দের আরো পোস্ট