টেবিল ফ্যান থেকে জাককানইবি ছাত্রী হলে আগুনের সুত্রপাত !

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যায়ে (জাককানইবি) দোলনচাঁপা ছাত্রী হলে অগ্নিকান্ডের ঘটনা গঠেছে। এতে ওই হলের ছাত্রীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে এঘটনায় বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতি হয়নি। ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিয়ন্ত্রন করা সম্ভব হয়েছে।

জানা যায়, শনিবার সন্ধ্যা ০৭ টার দিকে দোলনচাঁপা হলে আগুনের সূত্রপাত হয়। এ সময় ১০৮ নাম্বার কক্ষে আগুন লাগে এবং ১০৭ নাম্বার কক্ষে সে আগুন ছড়িয়ে পড়লে অন্যান্য কক্ষের ছাত্রীরা এসে তালা ভেঙ্গে আগুন নিয়ন্ত্রনে আনে এবং ধীরে ধীরে উপর তলার অন্যান্য কক্ষের ছাত্রীরাও বাইরে বের হয়ে আসেন। পরে দোলনচাঁপা হলের হাউজ টিউটর উসওয়াতুন মাহেরা খুশি ঘটনাস্থলে ছুটে যান এবং পরিদর্শন করেন।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর কামরুল হাসান বলেন, আমরা এই ঘটনা শুনা মাত্রই ঘটনাস্থলে ছুটে যায় এবং আগুনে পুড়ে যাওয়া মালামাল বাইরে বের করে আনা হয়েছে। বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

ছাত্রী হলের শিক্ষার্থী শেফালী আক্তার জানান, আগুন নেভানোর জন্য নিচে গেইটম্যানদের ডেকেও পাওয়া যায়নি তাঁরা গেইট রেখে পাশের দোকানে গিয়েছিলেন।

ছাত্রী হলের হল প্রভোস্ট জান্নাতুল ফেরদৌস এবং (শনিবার) হলের দায়িত্বে থাকা হাউজ টিউটর রাবেয়া আক্তার সুমীর সাথে মুঠফোনে কথা হলে তাঁরা জানান, ময়মনসিংহে থাকায় এখনো তাঁরা ঘটনাস্থল পরিদর্শনে আসতে পারেনি।

এদিকে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর জানান, দোলনচাঁপা হলে আগুন লাগার ঘটনা অনুসন্ধানে প্রক্টর জাহিদুল কবীর কে সভাপতি এবং হল প্রভোস্ট কে সদস্য এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) কে সদস্য সচিব করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে । সঠিক তদন্তের মাধ্যমে আগুন লাগার সঠিক কারণ অনুসন্ধান করা হবে।

পছন্দের আরো পোস্ট