বাউয়েটে শেষ হলো শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা

গত ১ নভেম্বর ২০১৭ তারিখে নাটোরে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে তিনদিন ব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এএইচএম শহীদউল্লাহ, পিএসসি। অনুষ্ঠানের শেষে তিনি কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষকদের সনদ প্রদান করেন।

প্রধান অতিথি বলেন, ‘মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদেরকে শ্রেণিকক্ষ ব্যবস্থাপনার প্রতি অধিক মনোযোগী এবং দক্ষতার পরিচয় দিতে হবে। নিজেকে ভাল শিক্ষক হিসেবে গড়ে তুলতে কঠোর পরিশ্রমী হতে হবে।’

Post MIddle

অনুষ্ঠানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ লে: কর্ণেল (অব.) জি এম আজিজুর রহমান, রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান- সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, পদার্থবিদ্যা বিভাগের প্রধান-সহযোগী অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন, আইন ও বিচার বিভাগের প্রধান-সহযোগী অধ্যাপক মোঃ শহীদুল ইসলাম, প্রক্টর ও গণিত বিভাগের প্রধান- সহকারী অধ্যাপক মোঃ নাসির উদ্দীন, ইইই বিভাগের প্রধান- সহকারী অধ্যাপক মোঃ আকরামুল আলীম, ইংরেজি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মোঃ হামিদুর রহমান, রসায়ন বিভাগের প্রধান- সহকারী অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ নাজমুল হুদা, সিএসই বিভাগের প্রভাষক মোঃ জসিম উদ্দীন, আইসিই বিভাগের প্রভাষক পার্থ প্রতিম দেবনাথ, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) মোঃ আশরাফুল ইসলাম এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তাবৃন্দ।

কর্মশালায় ফলপ্রসূ শিক্ষাদান পদ্ধতির বিভিন্ন কৌশল, আচরণ ও শিষ্ঠাচার সংক্রান্ত বিষয়ে শিক্ষকদের হাতে কলমে শেখানো হয়। এই প্রশিক্ষণ কর্মশালায় বাউয়েটের ৪টি অনুষদের নতুন নিয়োগপ্রাপ্ত ১০ জন শিক্ষক-শিক্ষিকা অংশ গ্রহণ করেন। পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও কর্মশালার আহ্বায়ক ড. মোঃ সাজ্জাদ হোসেন প্রধান প্রশিক্ষক হিসেবে এ কর্মশালা পরিচালনা করেন এবং সহপ্রশিক্ষক হিসেবে ছিলেন- সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক, মোঃ আল আমিন এবং ইইই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মোমতাজুর রহমান।

পছন্দের আরো পোস্ট