বশেমুরবিপ্রবি ভর্তির অাবেদনের সময়সীমা বৃদ্ধি

অাসন সংখ্যায় বর্তমানে দেশের চতুর্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) এবার অন্যান্য বিভাগের পাশাপাশি যুক্ত হয়েছে অারও নতুন অাটটি বিভাগ। সবমিলিয়ে এখন বশেমুরবিপ্রবিতে বিভাগের সংখ্যা ৩১টি।
আগামী ১০, ১১ এবং ১৭, ১৮ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আটটি ইউনিটের অধীনে ৩১ বিভাগে সর্বমোট ৩,০০১ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিটসমূহ হলো এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ।
Post MIddle
ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর, এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ নভেম্বর, এ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর, সি এবং এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা ২ নভেম্বর রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd এ প্রচারিত নিয়মাবলী অনুযায়ী অনলাইনে আবেদন করতে পারবে। প্রথমাবস্থায়, এ ভর্তি অাবেদনের সময়সীমা ৩১ অক্টোবর রাত ১২ টা পর্যন্ত ধার্য্য করা হলেও পরবর্তীতে সময়সীমা অারও ২ দিন বৃদ্ধি করে ২ নভেম্বর করা হয়েছে। অর্থাৎ, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অাজ থেকে অারও ২ দিন সময় বেশি পাচ্ছে ভর্তির অাবেদনের জন্য।
উল্লেখ্য, এবারে মূল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫ শতাংশ, প্রতিবন্ধী কোটায় ১ শতাংশ, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১ শতাংশ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১ শতাংশ এবং পোষ্য কোটায় ২ শতাংশ শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়াও বিদেশী শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে ১০০টি অাসন।
পছন্দের আরো পোস্ট