জাবিতে দুই শিক্ষার্থীর ব্যতিক্রমী জন্মদিন পালন

সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম জন্মদিন পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্বদ্যিালয়ের দুই শিক্ষার্থী নওশাদ নাবিল ও মনজুরুল ইসলাম মাহিন। তারা দুই জনই জাহাঙ্গীরনগর বিশ্বদ্যিালয়ের ইতিহাস বিভাগের ৪২ তম আর্বতনের শির্ক্ষাথী।

সমাজবিজ্ঞান অনুষদের সামনে আজ বিকাল ৪টায় জন্ম বার্ষিকী অনুষ্ঠান উদযাপনের আয়োজন করে। আয়োজিত অনুষ্ঠানে তরীর সভাপতি শফিকুল ইসলাম সাকিব, রোভার স্কাউটের সহকারী সিনিয়র রোভার মেট সাব্বির আহমেদ, রোটারেক্ট ক্লাবের সদস্য আতাউর রহমান রুবেল প্রমূখ উপস্থিত ছিলেন।

Post MIddle

সুবিধা ও অধিকার প্রতিষ্ঠার জন্য সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে তরী নামের একটি সংগঠন। ইতোমধ্যে বেশ সুনামও অর্জন করেছে এই সংগঠনটি। সেই সংগঠনের ৫০ জন শিক্ষার্থীকে একটি খাতা,একটি কলম ও তাদের নাস্তার ব্যবস্থ্য করেন এই দুই বন্ধু।

অনুষ্ঠানপর্বে রোভার স্কাউটের সিনিয়র রোভারমেট নওশাদ নাবিল জন্ম বার্ষিকীর অনূুভ’তি ব্যক্ত করে বলেন,সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন পালনের এই আনন্দ জীবনের শ্রেষ্ঠ স্মৃতি হয়ে থাকবে। তিনি আরো বলেন,মনে রাখতে হবে আমাদের সমাজের অবহেলিত সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে পরিবর্তন আনতে না পারলে কোন সমাজের পরিবর্তন সম্ভব হবে না।আর তাই সমাজের এই পরিবর্তন আনতে আমাদের এই উদ্যোগ।

মনজুরুল ইসলাম মাহিন বলেন,আমরা প্রতি বছর জন্মদিন উপলক্ষে হাজার হাজার টাকা অপচয় করি। এই টাকা অপচয় না করে সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার উপকরণ দিতে পেরে আমি অনেক আনন্দিত।আশা করি আমাদের পাশাপাশি জাবির অন্যান্য শিক্ষার্থীরাও জন্মদিন উপলক্ষে সুবিধা বঞ্চিত অবহেলিত শিশুদের পাশে দারাবে।

পছন্দের আরো পোস্ট