রাবিতে ভর্তি পরীক্ষার ‘কে’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (‘কে’ ইউনিট) বি.এড (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের প্রশাসক অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যা সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আনসার উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রকাশ করা হয়েছে। এতে উল্লেখ করা হয়, মেধাতালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ৩ ডিসেম্বর।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, ৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে থেকে মেধা তালিকার ১ থেকে ৩৯৩তম ক্রম পর্যন্ত মোট ৪১১ জনের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

সাক্ষাৎকারের সময় নির্বাচিত প্রার্থীকে অবশ্যই এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র, এইচএসসি রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সত্যায়িত প্রবেশপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

ইনস্টিটিউট সূত্রে জানা যায়, গত ২৩ অক্টোবর অনুষ্ঠিত এ ভর্তি পরীক্ষায় ১১ হাজার ছয়শ’ ২২ জন আবেদনকারীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১০ হাজার চারশ’ ৯৯ পরীক্ষার্থী। ১০০ নম্বরের এ ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ পেয়ে পাশ করেছে ২৬৪৯ জন। পাশের হার ২৫%। ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮১। সর্বনি¤œ ৫৭.২৫ পাওয়া প্রার্থীকে সাক্ষাৎকারে ডাকা হয়েছে।

এ বিষয়ে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আনসার উদ্দিন জানান, এবারই প্রথম আমরা তৃতীয় ব্যাচে আলাদা ইউনিটে (‘কে’ ইউনিট) ভর্তি পরীক্ষা নিয়েছি। আবেদনকারীদের মধ্য থেকে ২৬৪৯ জন উর্ত্তীর্ণ হয়েছে। তাদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ৪১১ জনকে আগামী ৩ ডিসেম্বর সাক্ষাৎকারের জন্য ডেকেছি। সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত সব তথ্য পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষার ফলসংক্রান্ত সকল তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.ru.ac.bd তে।##

পছন্দের আরো পোস্ট