চবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে অনুষ্ঠিত ব্যবসায় প্রশাসন অনুষদের অধীন ‘সি’ ইউনিটের ফলাফল আজ রোববার প্রকাশিত হতে পারে বলে জানিয়েছেন ‘সি’ ইউনিট প্রধান ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২৬ অক্টোবর (বৃহস্পতিবার) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৭৫২টি আসনের বিপরীতে মোট ১৪ হাজার ৩১৬ জন ভর্তিচ্ছু আবেদন করে। তবে এতে ১২ হাজার ৫৮০ জন ভর্তিচ্ছু অংশ নেয়।

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারিগরি ও প্রযুক্তিগত সহায়তায় চবির উত্তরপত্র মূল্যায়ন করা হবে। সেক্ষেত্রে প্রথমে চবি ও পরবর্তীতে ঢাবি ক্রস চেকিংয়ের মাধ্যমে চূড়ান্ত ফলাফল প্রণয়ন করবে।

Post MIddle

প্রফেসর ড. এ এফ এমএম আওরঙ্গজেব বলেন, শুক্রবার চবিতে উত্তরপত্র নিরীক্ষণের পর তা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। ঢাবির টেকনিক্যাল টিম ২৪ থেকে ৪৮ ঘণ্টা সময় চেয়েছে। এর মধ্যে তারা পাঠানো উত্তরপত্রগুলো পুনরায় নিরীক্ষণ করে পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশ করবে। ফলে আজ রোববার বিকেলে ফল প্রকাশ হতে পারে বলে আশা করছি।

এদিকে গতকাল (শনিবার) অনুষ্ঠিত হওয়া কলা ও মানববিদ্যা অনুষদের অধীন ‘বি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিত ছিল ২৫ হাজার ৭০০ জন ভর্তিচ্ছু। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৯ হাজার ৩২৪ জন। ‘বি’ ইউনিটে আসন সংখ্যা রয়েছে ১৫৫৪টি।

ফলাফলের বিষয়ে ‘ডি’ ইউনিটের প্রধান এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দার চৌধুরী বলেন, নির্ধারিত শিডিউল অনুযায়ী ফলাফল প্রকাশ করা হবে। ‘ডি’ ইউনিটের পর ‘বি’ ইউনিটের ফলাফল দেয়া হবে।

পছন্দের আরো পোস্ট