চুয়েটে আইইইই ডে উদযাপন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর দ্বিতীয়বারের মত ইনস্টিটিউট অব ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আইইইই) ডে-২০১৭ উদযাপিত হয়েছে। গত (২৬ অক্টোবর) বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য আনন্দর‌্যালীর মধ্য দিয়ে দিনব্যাপী কার্যক্রমের শুরু হয়।

সকালে কেক কেটে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। আনন্দর‌্যালীতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভুঁইয়া, ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, ইটিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আজাদ হোসেন, ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ রুবাইয়াৎ তানভীর হোসেন, ইইই বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান চৌধুরী এবং ইইই বিভাগের প্রভাষক নুরসাদুল মামুন ওমোঃ মঞ্জুরুল গনি প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে টেকনিক্যাল সেশন এবং প্রজেক্ট প্রদর্শনীর আয়োজন করা হয়। টেকনিক্যাল সেশনের প্রথমার্ধে জনাব এ.টি.এম. লুৎফুল ইসলাম “লিনাক্স এন্ড ভারচুয়ালাইজেশন” এর উপর নেটওয়ার্ক ভারচুয়ালাইজেশনে লিনাক্স এর গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন। দ্বিতীয়ার্ধে Unipolar Automation Technologies এর প্রতিষ্ঠাতা জনাব হুমায়ুন কবির রাজু ‘প্রযুক্তি-ব্যবসার কৌশল ও কার্যকারিতা’ সম্পর্কে বিশদ আলোচনা করেন। এবারের আইইইই ডে উপলক্ষে চুয়েট স্টুডেন্ট ব্র্যাঞ্চ কর্তৃক প্রকাশিত বাৎসরিক ম্যাগাজিনের দ্বিতীয় সংস্করণ ‘IEEE Yearly Recurrance’ এর মোড়ক উন্মোচিত করা হয়।

অনুষ্ঠানের শেষাংশে চুয়েট শিক্ষার্থীদের মেধা ও মননের বহিঃপ্রকাশ স্বরুপ একটি আকর্ষণীয় প্রজেক্ট প্রদর্শন করা হয়। এরপর পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আইইইই ডে

পছন্দের আরো পোস্ট