বেরোবির পরিবহনে যুক্ত হলো নতুন দুটি বাস

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ইন্টারনেট সংযুক্ত ৩২ ইঞ্চি স্মার্ট টেলিভিশন ও ওয়াইফাই সুবিধা সম্বলিত শিক্ষার্থীদের জন্য দুটি নতুন পরিবহন উদ্বোধন করা হয়েছে।

আজ (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কৃষ্ণচূড়া রোডে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও রংপুর অঞ্চলের বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব রাশেক রহমান পরিবহন দুটির শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার, সাধারণ সম্পাক কামরুল হাসান নোবেল শেখ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘আমি যেদিন থেকে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করেছি সেদিন থেকে আমার লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে ‘রোল মডেল’ হিসেবে গড়ে তোলা।

প্রধান অতিথির বক্তব্যে রাশেক রহমান বলেন, আমরা এমন দুটি বাস উদ্বোধন করেছি যা অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে নেই। এতে মাল্টিমিডিয়া সুবিধা পাওয়া যাবে। বাসে বসে ওয়াইফাই চালানো যাবে। এখানে রয়েছে স্মার্ট টেলিভিশন যা ইন্টারনেটের মাধ্যমে চলবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ব্যক্তিগত সচিব এবং পরিবহন পুলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রহমান বলেন, বর্তমানে বিদ্যমান রুটেই পরিবহন দুটি চলাচল করবে। পরে রুট সংখ্যা বাড়ানোসহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়াতে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতোমধ্যে এ জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে বলেও তিনি জানান।

জানা গেছে, পরিবহন দুটি ক্রয়ে ৭৬ লাখ ১২ হাজার টাকা লেগেছে। প্রগতি ট্রান্সকম নামের সরকারি প্রতিষ্ঠান থেকে বাস দুটি ক্রয় করা হয়েছে। ইন্টারনেট সংযুক্ত ৩২ ইঞ্চি স্মার্ট টেলিভিশন, ওয়াইফাই এবং পরিবহনটির বাইরের সজ্জার অর্থ দিয়েছেন রাশেক রহমান।

পছন্দের আরো পোস্ট