ঢাবির ৭ কলেজে স্নাতক ১ম বর্ষে ভর্তি প্রক্রিয়া শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের জন্য পৃথক ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে অধিভুক্ত সাতটি কলেজে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে, যা আজ (২৬ অক্টোবর) বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে কার্যকর হবে।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরাতন সিনেট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ ওয়েবসাইট উদ্বোধন ও ভর্তি আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার এবং সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাত কলেজ ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

Post MIddle

উপাচার্য জানান, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা নির্ধারিত www.7college.du.ac.bd ওয়েবসাইটে ভর্তির আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ১৪ নভেম্বর মঙ্গলবার পর্যন্ত। ওয়েবসাইট থেকে পে-ইন-স্লিপ নিয়ে ভর্তি পরীক্ষার ফি বাবদ সোনালী ব্যাংকের অনলাইনে ৪০০/-(চারশত) টাকা জমা দিতে হবে। তিনি বলেন, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর শুক্রবার, বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর শনিবার ও বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১৬ হাজার ৯০০টি, বাণিজ্য ইউনিটের অধীনে ৮ হাজার ৭৮৫টি এবং বিজ্ঞান ইউনিটের অধীনে ৮ হাজার ৬০০টি আসন রয়েছে।

উল্লেখ্য, ঢাবি অধিভুক্ত সরকারি ৭টি কলেজ হচ্ছে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

পছন্দের আরো পোস্ট