জাবির দর্শন বিভাগে প্রশিক্ষণ কর্মশালা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে আজ দুই দিনব্যাপী ‘বাংলার দর্শন : স্বরূপ ও শেকড়ের খোঁজে’ শীর্ষক দর্শন প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বিভাগের সেমিনার হলে আজ (২৫অক্টোবর) বুধবার সকাল ১০টায় কর্মশালা উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

উদ্বোধনী ভাষণে উপাচার্য দর্শনকে সকল জ্ঞানের উৎস হিসেবে অভিহিত করেন। তিনি আশা প্রকাশ করেন যে, ‘স্বরূপ ও শেকড়ের খোঁজে’ কর্মশালা-সেমিনার থেকে নিজ দেশের জ্ঞান ও দর্শনের উৎস বেরিয়ে আসবে।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাননান চৌধুরী, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মোজাম্মেল হক।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ‘লালন: পুরুষ না নারী’ শীর্ষক বক্তব্য রাখেন অধ্যাপক ড. সলিমুল্লাহ খান। মধ্যাহ্ন বিরতির পর স্থপতি ও লেখক শাকুর মজিদ ‘স্বরূপের সন্ধানে হাছন- জানের রাজা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। বিভাগীয় সভাপতি অধ্যাপক তারেক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমন্বয়কারী অধ্যাপক ড. কামরুল আহসান।

আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গালিব আহসান খান, রাশিদা আখতার খানম, ড. কাজী নূরুল ইসলাম, গবেষক ও লেখক সুমনকুমার দাশ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষক ড. শওকত হোসেন প্রবন্ধ উপস্থাপন করবেন। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের শিক্ষকগণ অংশগ্রহণ করেন

পছন্দের আরো পোস্ট