প্রোগ্রামিং প্রতিযোগিতায় সেরা চুয়েট

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আয়োজনে তিনদিন ব্যাপী প্রযুক্তি উৎসবের প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ‘চুয়েট-১৯৮৪’ টিম। বিজয়ী দলটি ১২ টি সমস্যার মধ্যে ৮ টি সমাধান করেছে।

দ্বিতীয় স্থান অর্জন চুয়েটের আরেক টিম ‘চুয়েট-প্যানথম ট্রুপ’। এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের টিম ‘কুবি রংধনু লাভার্স’ প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে। অদ্য ২২ অক্টোবর, ২০১৭ খ্রি. বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

Post MIddle

এবারের প্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম অঞ্চলের মোট ১১টি বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরআগে চূড়ান্ত প্রতিযোগিতা শেষে চুয়েটের সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন বিজয়ী দলগুলোর নাম ঘোষণা করেন।

তিনদিন ব্যাপী ‘সিএসই ফেস্ট-২০১৭’ উপলক্ষে আয়োজিত উৎসবের দ্বিতীয় শনিবার অনুষ্ঠিত হয় মর্যাদাপূর্ণ এই ‘প্রোগ্রামিং প্রতিযোগিতা’। উৎসবের প্রথম দিন শুক্রবার অনুষ্ঠিত হয় কম্পিউটার গেমিং প্রতিযোগিতা। এতে ‘মোস্ট ওয়ান্টেড’, ‘কল অব ডিউটি’ এবং ‘ফিফা-১৭’ গেইম নিয়ে নিজেদের মধ্যে ভার্চুয়াল লড়াইয়ে মেতে উঠেন দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কম্পিউটার কৌশল বিভাগের প্রায় ১২০ জন শিক্ষার্থী। এছাড়া অ্যাপস ডেভেলপমেন্ট কনটেস্ট ও মক কনটেস্ট ছিল অন্যতম আকর্ষণ।

পছন্দের আরো পোস্ট