জাবিতে জীবপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সেমিনার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিৃভাগ এবং ব্রিটিশ কাউন্সিলের ইন্সপায়ার প্রকল্পের যৌথ আয়োজনে আজ সিনেট হলে জীবপ্রযুক্তি বিষয়ক এক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যাক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক সকাল দশটায় সেমিনার উদ্বোধন করেন। উদ্বোধনী ভাষণে কোষাধ্যক্ষ আশা প্রকাশ করেন যে, এ সেমিনার থেকে প্রাণীকুল ও পৃথিবীর জন্য জীবপ্রযুক্তির নতুন ধারণা ও জ্ঞান অন্বেষণের পথ রচিত হবে।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল জব্বার হাওলাদার। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি ড. মো. শরীফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ড. শাহেদুর রহমান।

সায়েন্টিফিক সেশনে বক্তব্য দেন ইউনিভার্সিটি অব লীড্স এর স্কুল অব বায়োমেডিক্যাল সায়েন্স-এর বায়ো ন্যানোটেকনোলজির অধ্যাপক পল মিলনার, স্কুল অব মলিকুলার এন্ড সেলুলার বায়োলজির মলিকুলার ভাইরোলজির অধ্যাপক নিকোলা স্টোনহাউস এবং প্লান্ট সায়েন্স এর অধ্যাপক ক্রিস্টিন ফয়ের।

টেকনিক্যাল সেশনটি এসকো লাইফ সায়েন্স প্রাইভেট লিমিটেড এবং ওভারসীস মার্কেটিং করপোরেশন প্রাইভেট লিমিটেড এর অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়। বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা সেমিনারে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট