এনআইটিইউবির কর্মশালার সমাপনী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ এবং নেটওয়ার্ক অব ইনস্ট্রুমেন্ট টেকনিক্যাল পারসোন্যাল এন্ড ইউজার সাইন্টিস অব বাংলাদেশ (এনআইটিইউবি)-এর যৌথ উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের কনফারেন্স রুমে ৬ দিন ব্যাপি (১৪-১৯ অক্টোবর ২০১৭) The use, maintenance and trouble-shooting of Common Laboratory Equipments বিষয়ক এনআইটিইউবি-এর ৬৫ তম কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান আজ (১৯ অক্টোবর ২০১৭) বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

উপ-উপাচার্য তাঁর ভাষণে একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষক-গবেষক ও প্রশিক্ষনার্থীদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি বলেন, বিজ্ঞানের জয়যাত্রা অব্যাহত রাখতে বিজ্ঞান চর্চায় মানসম্মত গবেষণাগার অত্যন্ত জরুরী। এ কর্মশালায় অংশগ্রহণকারী সম্মানিত শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ স্ব স্ব গবেষণাগারে তাঁদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে গবেষণা কর্মে গুণগত পরিবর্তন সাধনে বিশেষ অবদান রাখতে সক্ষম হবেন এ প্রত্যাশা ব্যক্ত করে উপ-উপাচার্য অংশগ্রহণকারী মাঝে সনদ বিতরণ করেন।

এনআইটিইউবির প্রেসিডেন্ট প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী, চ.বি. রসায়ন বিভাগের সভাপতি ও কর্মশালা আয়োজক কমিটির আহবায়ক প্রফেসর ড. মনির উদ্দিন, এনআইটিইউবি-এর ট্রেজারার প্রফেসর নিলুফার নাহার এবং যুগ্ন সম্পাদক প্রফেসর বেগম রোকেয়া, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. ফরিদা আক্তার, ট্রেনিং বিশেষজ্ঞ অসীত কুমার কুন্ডু এবং কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন চ.বি. মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সজল রায়, চ.বি. ফলিত ও পরিবেশ রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা আফরিন, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের টেকনিসিয়ান মোহাম্মদ আবেদ ও ইউএলবিএস বাংলাদেশ লিঃ এর সুপারভাইজার মাহবুবুর রহমান শেখ।

অনুষ্ঠান পরিচালনা করেন চ.বি. রসায়ন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ নাসির উদ্দিন। অনুষ্ঠানে চ.বি. রসায়ন বিভাগসহ বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক ও ইনআইটিইউবি’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ গুরুত্বপূর্ণ কর্মশালায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা ও চট্টগ্রামস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের ৩১ জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেছেন।

পছন্দের আরো পোস্ট