বিশ্ববিদ্যালয়ের গাড়িতে ব্যক্তিগত ভ্রমণ

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিবহণ স্বল্পতায় কখনো দাঁড়িয়ে, কখনো গাদাগাদি করে বা ঝুলে ক্যাম্পাসে যাওয়া আসা করলেও, ভিসির ছেলে দেশের ৬৪ জেলা ভ্রমণে ব্যবহার করেছে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহণ।

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং বর্তমান দায়িত্বপ্রাপ্ত ভিসি এ এম এম শামসুর রহমানের অষ্টম শ্রেণী পড়ুয়া ছেলে সাদাব রহমান আরিয়ানের বিরুদ্ধে এমন অভিযোগের সত্যতাও মিলেছে।

ছবিঃ আরিয়ানের ব্যাক্তিগত ফেইসবুক থেকে নেয়া

কিন্তু বিশ্ববিদ্যালয়ের বিধানে বলা আছে, ট্রেজারার পরিবহণ সুবিধা পাবেন শুধুমাত্র ক্যাম্পাসে যাওয়া ও আসার ক্ষেত্রে। অনুসন্ধানে দেখা গেছে, ভিসির ছেলে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম সম্বলিত পতাকাবাহী গাড়ি নিয়ে ভ্রমণ করেছে ৬৪ জেলা।

Post MIddle

সাদাবের দেশের বিভিন্ন এলাকায় চষে বেড়ানোর অসংখ্য প্রমাণ আছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। যেগুলোতে স্পষ্টই দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের গাড়ি অনৈতিকভাবে ব্যবহার করে বিভিন্ন জেলায় ঘুরেছে সে।

এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

এই ভ্রমণে চালক ছিলেন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ড্রাইভার। এবং জ্বালানি খরচও বহন করতে হয়েছে বিশ্ববিদ্যালয়কে। এভাবে বিশ্ববিদ্যালয়ের বাহনে ঘুরে বেড়ানো সম্পূর্ণ বেআইনি বলে জানালেন সাবেক পরিবহণ প্রশাসক ও সহকারী অধ্যাপক রেজুয়ান আহম্মদ শুভ্র।

এসব বিষয়ে প্রতিবেদকের সাথে কথা বলতে রাজি হননি ভিসি এএমএম শামসুর রহমান। পরে ‍তার মোবাইলে যোগাযোগ করা হলে এক নারী আত্মীয় পরিচয় দিয়ে জানান, তিনি বাসায় নেই ।

এসব বিষয়ে ট্রেজারারের ছেলে আরিয়াবের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকেও পাওয়া যায়নি।

পছন্দের আরো পোস্ট