কুবিতে উপাচার্য কার্যালয় তালাবদ্ধ

দ্বিতীয় দিনের মতো চলছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উপাচার্য বিরোধী আন্দোলন। উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তার বিচারসহ ১৪ দফা বাস্তবায়নের দাবিতে মঙ্গলবার দিনভর প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে ভিসি বিরোধী শিক্ষকরা। একইসাথে উপাচার্যের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে তারা।

উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফের বিরুদ্ধে অভিযোগ উঠেছে দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, নিয়োগ বাণিজ্য ও নিপীড়ন মূলক কার্যক্রমের । এই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মোঃ মজিবুর রহমান মজুমদারের কাছে ১৪ দফা দাবি সম্বলিত একটি লিখিত দেয় শিক্ষক সমিতি। তাদের দাবির মধ্যে উপাচার্যকে দেওয়া বাড়তি ভাতা বিশ্ববিদ্যালয় কোষাগারে ফেরত, প্রক্টরের পদত্যাগ, অবৈধ নিয়োগ বাণিজ্য বন্ধ করা, বঙ্গবন্ধুর ভাস্কর্যের দুর্নীতির বিচার, ছাত্র হত্যার বিচার উল্লেখযোগ্য।

Post MIddle

জানতে চাইলে শিক্ষক সমিতির সমিতির সভাপতি ড. মোঃ আবু তাহের বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। উপাচার্যকে নতুন করে আর কোন দুর্নীতি করার সুযোগ দেওয়া হবে না। উপাচার্য তাঁর রুটিন কার্যক্রমের বাইরে নতুন করে কোন নিয়োগ কার্যক্রম চালালে বা রেজিস্ট্রার কার্যালয় থেকে এ ধরনের কোন প্রজ্ঞাপন গেলে আমরা রেজিস্ট্রার দপ্তরেও তালা দিতে বাধ্য হবো।

ক্যাম্পাসের এই পরিস্থিতিতে অফিস করতে আসেননি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফ। তার ব্যক্তিগত সহকারী জানান, সারাদিন নিজ বাংলোতে অবস্থান করেছেন।

পছন্দের আরো পোস্ট