সাদার্ন আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল

দখিনা সাদার্ন আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড গতকাল রোববার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চট্টগ্রামকে(ইউএসটিসি) হারিয়ে চ্যাম্পিয়ন হয় আন্তর্জাতিক ইসলামিক ইউনিভার্সিটি, চট্টগ্রাম(আইআইইউসি)।

বিজয়ী দলের শিক্ষার্থীরা হলেন তাজওয়ার রশীদ অয়ন(সেরা বিতার্কিক), কাজল সাহা ও হাসান তিরমিজি। কাঁধে কাঁধ রেখে মোরা খুলে দিব সাফল্যের স্বর্ণদ্বার’ এই প্রতিপাদ্য সামনে রেখে মাসিক দখিনা ও সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি’র উদ্যোগে দৃষ্টি চট্টগ্রামের সহযোগিতায় গত ১২ অক্টোবর বৃহস্পতিবার এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এতে চট্টগ্রামের আটটি বেসরকারি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা, মাসিক দখিনার সম্পাদক প্রফেসর সরওয়ার জাহানের সভাপতিত্বে আয়োজিত পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। আরও উপস্থিত ছিলেন দৃষ্টি চট্রগ্রাম এর জয়েন্ট সেক্রেটারি ও প্রধান বিচারক সাইফুদ্দিন মুন্না, সাদার্ন ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আহবায়ক জমির উদ্দিনসহ শিক্ষার্থীরা।

উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, এখন আর বেসরকারি ইউনিভার্সিটিগুলোকে ছোট করে দেখার সুযোগ নেই কারণ প্রাইভেট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা অনেক বেশি ভালো করছে। তারা যোগ্যতা প্রমাণ দিয়ে প্রতিযোগিতার সব ক্ষেত্রে নিজেদের অবস্থান সৃদৃঢ় করেছে। আমি বিজয়ী দলকে অভিনন্দন জানাচ্ছি এবং অংশগ্রহণকারি প্রত্যেক দলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

মাসিক দখিনার সম্পাদক প্রফেসর সরওয়ার জাহান বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় শুনলে আমি খুব আনন্দিত হয় কারণ আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা মানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মিলন মেলা। বিশেষ করে চট্টগ্রামকে জাতীয়ভাবে সুপরিচিত করতে মাসিক দখিনা কাজ করে যাচ্ছে। আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট, ফুটবল, চলচ্চিত্র, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামকে উপস্থাপন করেছে মাসিক দখিনা।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, উদ্বোধক দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী এবং প্রধান বক্তা বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক আইটি বিশেষজ্ঞ মুনির হাসান।

পছন্দের আরো পোস্ট