এনআইটিইউবি’র কর্মশালায় চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ এবং নেটওয়ার্ক অব ইনস্ট্রুমেন্ট টেকনিক্যাল পারসোন্যাল এন্ড ইউজার সাইন্টিস অব বাংলাদেশ (এনআইটিইউবি)-এর যৌথ উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের কনফারেন্স রুমে ৬ দিন ব্যাপি (১৪-১৯ অক্টোবর ২০১৭) The use, maintenance and trouble-shooting of Common Laboratory Equipments বিষয়ক এনআইটিইউবি-এর ৬৫ তম কর্মশালা আজ ১৪ অক্টোবর ২০১৭ তারিখ সকাল ১০ টায় শুরু হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

Post MIddle

উপাচার্য তাঁর ভাষণে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়ে কর্মশালা আয়োজন করায় আয়োজকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান এবং এ কর্মশালায় অংশগ্রহণকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠান থেকে আগত ব্যক্তিবর্গকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, বিজ্ঞানের যে কোন ডিসিপ্লিনে শিক্ষা-গবেষণার জন্য একটি অত্যাধুনিক গবেষণাগার স্থাপন যেমনটি জরুরী, তেমনি গবেষণাগারে বৈজ্ঞানিক যন্ত্রপাতির যথাযথ ব্যবহার, সংরক্ষণ, মেরামতি কার্যক্রম ইত্যাদি সম্পর্কে গবেষণাগারে দায়িত্বপ্রাপ্ত গবেষক এবং কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সম্যক জ্ঞান ও ধারণা থাকা একান্ত অত্যাবশ্যক।উপাচার্য ৬দিন ব্যাপি এ কর্মশালার সার্বিক সাফল্য কামনা করে এর উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বি. বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম এবং গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন এনআইটিইউবি-এর সাধারণ সম্পাদক প্রফেসর ড. আলতাফ হোসাইন। চ.বি. রসায়ন বিভাগের সভাপতি এবং কর্মশালার আহবায়ক প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিত্বে এবং উক্ত বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ নাসির উদ্দিনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চ.বি. রসায়ন বিভাগের প্রফেসর ড. মো. জহুরুল আলম চৌধুরী।

উল্লেখ্য, এ গুরুত্বপূর্ণ কর্মশালায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা ও চট্টগ্রামস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের ৩১ জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেছেন। ৬দিন ব্যাপি এ কর্মশালায় টেকনিক্যাল সেসনে সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন গ্র“পে সর্বমোট ৭টি গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপিত হবে।

পছন্দের আরো পোস্ট