ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সেমিনার

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের উদ্যোগে “ষোড়শ সংশোধনী বাতিলের রায়: তর্ক-বির্তক” শিরোনামে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ০৯ অক্টোবর ২০১৭ সোমবার সন্ধ্যায় রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সেমিনারটি অনুষ্ঠিত হয়। আইন সম্পর্কিত আলোচিত গুরুত্বপূর্ণ বিষয়ে আইনের শিক্ষার্থীদের জ্ঞানের দক্ষতা বাড়ানোর জন্যই ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ এ ধরনের সেমিনার আয়োজন করে।

এতে শিক্ষার্থীরা আইন বিশেষজ্ঞদের কাছ থেকে বাস্তবসম্মত স্পষ্ট ধারনা পায়। এবারের সেমিনারে প্রধান আলোচক ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী ও আইন বিষয়ক অন লাইন র্পোটাল ‘ল-ইয়ার্স ক্লাবের’ সম্পাদক ড. বদরুল হাসান কচি।

Post MIddle

সেমিনারে ড. বদরুল হাসান কচি ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সেমিনারে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারপার্সন ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর অধ্যাপক ড. তুরিন আফরোজ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, কোন মানুষই আইনের উর্দ্ধে নয়। আর তাই উচ্চ আদালতের বিচারকদেরও নিজেদের ফোরামের বাইরে মূল্যায়নের সুযোগ থাকা উচিত। সেমিনারে আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

পছন্দের আরো পোস্ট