ইবি উপাচার্যের সাথে কনজুমার ইয়ুথের সাক্ষ্যাৎ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সাথে সাক্ষ্যাৎ করেছে কজুমার ইয়ুথ বিশ্ববিদ্যালয় শাখার কার্যনির্বাহী কমিটির সদস্যরা। গতকাল (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়ে সাক্ষ্যাৎ করে তারা।

জানা যায়, কনজুমার ইয়ুথ ইবি শাখার সভাপতি ইমরান হোসেনের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর সাথে সাক্ষ্যাৎ করে। এসময় প্রো-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, কনজুমার ইয়ুথের সাধারণ সম্পাদক ওসমান গণি, সহ-সভাপতি আসিফ খানসহ কজুমার ইয়ুথের সদস্যরা উপস্থিত ছিলেন। কজুমার ইয়ুথের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী ও প্রো-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমানকে কজুমার ইয়ুথের কার্যক্রম, পরিচিতি লিফলেট সহ উপহার তুলে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘ভোক্তা অধিকার একটি যুগোপযোগী বিষয়। এ ধরনের উদ্যেগ কে সাধুবাদ জানাই। একই সাথে এর সমৃদ্ধি কামনা করছি।’

ভোক্তা অধিকার ও খাদ্যে ভেজাল নিয়ে ২০১৫ সাল থেকে কাজ করে যাচ্ছে কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস)। এর যুব সংগঠন হিসেবে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করছে কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি)। সেচ্ছাসেবী, অরাজনৈতিক ও অলাভজনক এ সংগঠন দেশের ৫ম বিশ্ববিদ্যালয় হিসেবে ইবিতে কার্যক্রম শুরু করে। ইতোমধ্যে ইবি শাখার উদ্যোগে বেশ কিছু কর্মসূচী পালন করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে ভোক্তা অধিকার ও খাদ্যে ভেজাল রোধে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

পছন্দের আরো পোস্ট