ইবিতে ক্যাপ এর গোলাপি শোভাযাত্রা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)  স্তন ক্যান্সার সচেতনতা দিবস উপলক্ষে গোলাপী সড়ক শোভাযাত্রা , আলোচনা সভা ও লিফলেট বিতরণ করেছে (ক্যাপ) ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ওমেন । বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় ডায়না চত্বর থেকে ক্যাপ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আব্দুল্লাহ আল মাহদী এবং সাধারণ সম্পাদক কেয়া বিশ্বাসের নেতৃত্বে গোলাপী শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্বরে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

আজ মঙ্গলবার ক্যাপ এর  দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে শোভযাত্রা, আলোচনা সভা ও লিফলেট বিতরণ করে তারা।

ক্যাপজানা যায়, শোভাযাত্রায় জননীর কাছে সবার আছে জন্ম ঋণ/ মায়েদের ক্যান্সার সচেতনতায় অংশ নিন, যদি ক্ষতির কারণ লজ্জা হয় তাহলে আর লজ্জা নয়, সূচনায় পড়লে ধরা স্তন ক্যান্সার যায় সারা, সবাই হলে সচেতন ক্যান্সার রুখতে কতক্ষণ’সহ বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুন লক্ষ্য করা যায়।

Post MIddle

এসময় সকলের উদ্দেশ্যে স্তন ক্যান্সার সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান,ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রভাষক শাম্মি আক্তার ও ইংরেজি বিভাগের আ্যসিস্টেন্ট প্রফেসর তানজিলা শহীদ ।

ক্যাপ ইবি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক কেয় বিশ্বাস বলেন, ‘আমাদের দেশের নারীরা লজ্জার কারনে তাদের এ রোগের কথা পরিবারের সদস্যদের জানাতে চাননা। ফলে তারা আস্তে আস্তে মৃত্যুর দিকে ধাবিত হন। এ ব্যাপারে নারীদের একটু সচেতন করে তুলতে পারলেই এ রোগ নিরাময় অনেকটা সম্ভব হতে পারে।’

পছন্দের আরো পোস্ট