বিইউএফটি ডিবেট টীম বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে

এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্রেসি এর যৌথ আয়োজনে ‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট জাতীয় বির্তক প্রতিযোগিতা-২০১৭’ এ রোহিঙ্গা সমস্যা নিয়ে এটিএন বাংলার এফডিসি স্টুডিওতে প্রতিযোগিতার সেমি-ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) এবং বিরোধী দল হিসেবে প্রাইম ইউনিভার্সিটি অংশগ্রহণ করে। ‘কূটনৈতিক প্রচেষ্টাই পারে রোহিঙ্গা সমস্যা সমাধান করতে’ এই বিষয়ের পক্ষে যুক্তি উপস্থাপন করে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) সেমি-ফাইনালে প্রাইম ইউনিভার্সিটিকে পরাজিত করে বিজয়ী হয় এবং উক্ত প্রতিযোগিতার ফাইনালে উন্নীত হয়। প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হাসানুল হক ইনু। প্রতিযোগিতাটি সঞ্চালনা করেন জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব ও ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

অনুষ্ঠানে প্রধান অতিথি রোহিঙ্গা সমস্যা ও সমাধানে তাঁর ত্রিপক্ষীয় পদক্ষেপ গ্রহণসহ সরকারের গৃহীত নানা কূটনৈতিক পদক্ষেপের কথা উল্লেখ করেন ও সরকারের নানামুখী সফলতার কথা তুলে ধরেন। বিইউএফটি বিতর্ক দলের মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা ও কলামিষ্ট মোঃ আতিকুর রহমান এবং দলটির নেতৃত্ব দেন অত্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও ডিবেট কমিটির চেয়ারম্যান ইঞ্জি: ফারুক আহমেদ।


প্রতিযোগিতায় বিইউএফটির সম্মানিত রেজিষ্ট্রার আ ন ম রফিকুল আলম উপস্থিত ছিলেন। বিইউএফটি ডিবেট টীমের পক্ষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হলো-দলনেতা ও ছায়া প্রধানমন্ত্রী নাজমুল মোর্শেদ শিমুল; ছায়া মন্ত্রী মেহেদী হাসান; ছায়া সংসদ সদস্য সৈয়দ খালিদ মাহমুদ এবং সদস্য মুসফিকুর রহমান মুন্না। প্রতিযোগিতায় সম্মানিত বিচারকমন্ডলী হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক বিশ্লেষক ও সম্পাদক মাঈনুল আলম; লেখক ও প্রতিবেদক দৈনিক প্রথম আলো ও সাবেক অধ্যাপক পাবনা ক্যাডেট কলেজ আবু মোহাম্মদ রইস এবং সিনিয়ার কূটনৈতিক সাংবাদিক আঙ্গুর নাহার মন্টি। প্রতিযোগিতা শেষে মন্ত্রী অংশগ্রহণকারী বিতার্কিকদের হাতে ক্রেষ্ট ও সার্টিফিকেট তুলে দেন।

পছন্দের আরো পোস্ট