ইবি’র শিক্ষক ড. আবুল কালাম আজাদ এর মৃত্যুতে উপাচার্যের শোক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এক শোকবার্তায় অর্থনীতি বিভাগের সুযোগ্য শিক্ষক প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন তিনি ছিলেন একজন সৎ, দক্ষ একাডেমিশিয়ান ও বন্ধুভাবাপন্ন শিক্ষক। তাঁর এভাবে চলে যাওয়াটা বিশ্ববিদ্যালয়ের জন্য অপুরনীয় ক্ষতি হয়ে গেল যা কখনও পুরন হবার নয়। শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া পৃথক পৃথক শোকবার্তায় প্রো-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা অর্থনীতি বিভাগের সুনামধন্য সুযোগ্য শিক্ষক প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। অপর এক শোকবার্তায় প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ এর মৃত্যুতে গভীর শোক ও দুংখ প্রকাশ করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ এবং অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর মোঃ আব্দুল মুইদসহ অর্থনীতি বিভাগের শিক্ষকবৃন্দ । তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাতÍ কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

Post MIddle

১৯৯২ সালে প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ ইসলামী বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসাবে যোগদান করেন। মৃত্যুকালে প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ এর বয়স হয়েছিল (৬১) বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ও ১কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার মরহুমের প্রথম জানাযার নামাজ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এবং দ্বিতীয় জানাযার নামাজ কুষ্টিয়ার ডিসি কোর্ট প্রাঙ্গণ চত্তরে অনুষ্ঠিত হবে। পরে মরহুমের লাশ মেহেরপুর জেলার গাংনী উপজেলার নিজ গ্রাম জোড়পুকুরিয়ার কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য যে অর্থনীতি বিভাগের সুযোগ্য শিক্ষক প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ দীর্ঘদিন দুরারোগ্যব্যাধী ক্যান্সারে ভুগছিলেন। তিনি কলকাতার ঠাকুরপুকুর ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত রবিবার রাতে ইন্তেকাল করেন। এছাড়া অপর এক শোকবার্তায় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন এবং কর্মকর্তা সমিতির সভাপতি সামছুল ইসলাম জোহা ও সাধারন সম্পাদক মোঃ মোতাহার হোসেনসহ সমিতির নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পছন্দের আরো পোস্ট